খেলাধুলা

মোহামেডানের সাবেক কোচ এমেকা এখন ঢাকায়

এমেকা ইজিউগো নামটি বাংলাদেশের ফুটবলভক্তদের কাছে এখনো স্মরণীয়। ১৯৮৯-৯০ মৌসুমে মোহামেডানের হয়ে ঢাকার মাঠ কাঁপানো এ ফুটবলার এখন আলোচনায় তার সাবেক ক্লাবের সঙ্গে টাকা-পয়সা নিয়ে ঝামেলায় জড়িয়ে।

Advertisement

২০১২ সালে এমেকা সাদা-কালো শিবিরের কোচের দায়িত্ব পালন করেছিলেন। মোহামেডান ও এমেকার দেনা-পাওয়ানার বিষয়টি আন্তর্জাতিক আদালত পর্যন্তও গড়িয়েছে। এমন এক সময় নাইজেরিয়ার জার্সি গায়ে বিশ্বকাপ খেলা এ ফুটবলার ঝটিকা সফরে এখন ঢাকায়।

বুধবার তিনি ঢাকায় এসেছেন। কেন এসেছেন সে বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাইলেন না এ নাইজেরিয়ান। শুধু বললেন, ‘আসলে আমি একটা ব্যক্তিগত কাজে এসেছি। বাংলাদেশ থেকে ভারতও যাব। একটা প্রকল্প আছে আমার।’

এ সফরের পেছনে মোহামেডানের কোনো বিষয় আছে কিনা জানতে চাইলে ক্লাবটির সাবেক খেলোয়াড় ও কোচ বলেন, ‘না’। ঢাকার কোনো ক্লাবের আমন্ত্রণ পেয়েছেন কিনা তাও খোলাসা করেননি তিনি। এটুকু বলেছেন, ‘বাংলাদেশের কোনো ক্লাবে কাজ করতে আমি আগ্রহী নই।’

Advertisement

তবে ঢাকায় ঢাকায় এমেকার ঘনিষ্টজনসূত্রে জানা গেছে, এখানে কয়েকটি ক্লাবের সঙ্গে তার কথাবার্তা হতেও পারে। পাশাপাশি তিনি পশ্চিমবঙ্গের একটি ক্লাবের সঙ্গেও কথা বলবেন বলে ওই সূত্র জানিয়েছে।

আরআই/এমএমআর/পিআর