জাতীয়

চিকুনগুনিয়াকে ঝাঁটা মেরে বিদায়ের আশা খোকনের

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, আমাদের সচেতন থাকতে হবে। যেন চিকুনগুনিয়া জেঁকে বসতে না পারে। চিকুনগুনিয়াকে মোকাবিলা করব। আমরা এবার চিকুনগুনিয়াকে ঝাঁটা দিয়ে বিদায় করতে চাই।

Advertisement

বৃহস্পতিবার রাজধানীর পরিবাগ নালিপারায় ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক অনুষ্ঠানে একথা বলেন তিনি। ডিএসসিসির ২১ নম্বর ওয়ার্ডের সার্বিক উন্নয়ন, ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা ও নাগরিক সমস্যার কথা জানতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেয়র বলেন, গত বছরের মতো এবারও এপ্রিলে অগ্রীম বৃষ্টি হলে, নগরবাসীকে অনুরোধ করবো যেন আপনারা বাড়ির আঙিনা ও ফুলের টব পরিষ্কার রাখেন। কারণ চিকুনগুনিয়া হয় এডিস মশার কামড়ে। এই মশা জমে থাকা এমন পানিতেই জন্ম নেয়।

মেয়র বলেন, এখন ৮৫ ভাগ রাস্তা চলাচলের উপযোগী। আগামী বছর ডিএসসিসির ৯৫ ভাগ রাস্তা চলাচলের উপযোগী হবে। প্রতিটি সড়কেই এলইডি জ্বলছে। তবে শহরকে পরিষ্কার রাখতে আপনাদের সহযোগীতা চাই।

Advertisement

যানজট নিরসনে এই এলাকায় ট্রাফিক পুলিশ চাওয়া হলে মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাকে এ বিষয়ে নির্দেশ দিয়ে বলেন, সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে আগামীকাল থেকে এখানে ট্রাফিক পুলিশ দেয়ার ব্যবস্থা করা হবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডভোকেট এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রধান সম্পত্তি কামরুল ইসলাম চৌধুরী, প্রধান বর্জ্য কর্মকর্তা শফিকুল ইসলাম।

এএস/এনএফ/জেআইএম

Advertisement