খেলাধুলা

অবশেষে নেইমারের অস্ত্রোপচারের কথা স্বীকার পিএসজির

মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে ইনজুরিতে পড়েন নেইমার। এরপরই বিভিন্ন মাধ্যমে নেইমার এবং তার পরিবার জানিয়ে দিচ্ছিল, অস্ত্রোপচারই করতে হবে তার পায়ে। অন্তত আট সপ্তাহ (দুই মাস) মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিলিয়ান তারকাকে। কিন্তু নেইমার এবং ব্রাজিলের দাবি কোনোভাবেই মেনে নিতে রাজি নন যেন পিএসজি।

Advertisement

যেখানে বলা হচ্ছিল, আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিপক্ষে ফিরতি ম্যাচে তো খেলতেই পারছেন না নেইমার, সেখানে পিএসজি কোচ উনাই এমেরি অনেকটা জোর করেই যেন ইনজুরড নেইমারকে খেলানোর পক্ষে। তিনি বার বার বলছিলেন, নেইমারের ইনজুরি খুব গুরুতর নয়। হালকা চিকিৎসার পরই তিনি মাঠে নামতে পারবেন।

এ নিয়ে যখন তিন-চারদিন নানা গুঞ্জন চলছিল, ঠিক তখন পিএসজি বাধ্য হলো নেইমারের প্রকৃত অবস্থা জানাতে। তারা স্বীকার করলো পায়ের ইনজুরি সারাতে অস্ত্রোপচারের জন্য ব্রাজিল চলে যাবেন নেইমার। বুধবার কোপা ডি ফ্রান্সের কোয়ার্টার ফাইনালে মার্সেইয়ের মুখোমুখি হওয়ার আগেই সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসজি। সেখানেই তারা জানিয়ে দেয়, নেইমারকে পাওয়া যাচ্ছে না দীর্ঘ সময়ের জন্য।

নেইমারের প্রকৃত অবস্থা জানাতে কেন এমন বিলম্ব? এমন প্রশ্নের জবাবে পিএসজি জানিয়েছে, ‘তারা সম্পূর্ণ মেডিক্যাল প্রটোকল মেনে চলেছে। এখন যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, সেটাও মেডিক্যাল স্টাফ, পিএসজি এবং ব্রাজিল জাতীয় দলের সঙ্গে পরামর্শ করেই নেয়া হয়েছে।’

Advertisement

আগামী সপ্তাহেই ডাক্তারের ছুরির নিচে যেতে হচ্ছে নেইমারকে। জানা গেছে, ব্রাজিলে তার পায়ের অস্ত্রোপচার করবেন ডাক্তার রদ্রিগো লাসমার। সঙ্গে থাকবেন পিএসজির ডাক্তার অধ্যাপক সাইল্যান্ট। আটলান্টিক পাড়ি দিয়ে তিনি যাবেন ব্রাজিলে।

আইএইচএস/আরআইপি