খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে এবারও নেই মালিঙ্গা, ফিরলেন প্রদীপ-লাকমাল

চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব নেয়ার পর সবচেয়ে বড় ক্ষতিটা হলো লাসিথ মালিঙ্গার। হাথুরুর প্রথম অ্যাসাইনমেন্ট ছিল বাংলাদেশে। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ, বাংলাদেশের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ। প্রথম অ্যাসাইনমেন্টেই মালিঙ্গাকে বাদ দিয়েছিলেন তিনি। ওই সময় মালিঙ্গা মিডিয়ার কাছে, জানতে চান তাকে নিয়ে আসলে লঙ্কান বোর্ডের পরিকল্পনা কী!

Advertisement

কিন্তু সবকিছুতেই ভ্রুক্ষপহীন হাথুরু। নিজেকে যেহেতু সর্বেসর্বার পর্যায়ে নিয়ে গেলেন, তখন তার ইচ্ছাতেই দল গঠন হয়। বাংলাদেশে যেমন ছিল, শ্রীলঙ্কায়ও তেমন। এ কারণেই, আসন্ন নিদাহাস ট্রফিতেও জায়গা পাননি মালিঙ্গা। হাথুরুর বিবেচনাতেই আসেননি তিনি।

তবে বাংলাদেশ এবং ভারতের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কা দলে ফেরানো হয়েছে সুরঙ্গা লাকমাল এবং নুয়ান প্রদীপকে। ইনজুরি কাটিয়ে ফিরেছেন নুয়ান প্রদীপ। যদিও উইকেটরক্ষক নিরোশান ডিকভেলাকে এই সিরিজের জন্যও ডাকা হয়নি। ধনঞ্জয়া ডি সিলভাকে জায়গা দিতেই মূলতঃ ডিকভেলাকে ঠেলে দেয়া হয়েছে দলের বাইরে।

বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি দলে ছিলেন জেফ্রি ভেন্ডার্সি। তাকেও বাদ দেয়া হয়েছে নিদাহাস ট্রফির জন্য। এর অর্থ, নিজেদের মাটিতে মাত্র ২জন স্পিন স্পেশালিস্ট দলে রাখলো লঙ্কানরা। আকিলা ধনঞ্জয়া এবং আমিলা আপোনসো। সঙ্গে লেগস্পিন অলরাউন্ডার হিসেবে রয়েছেন জীবন মেন্ডিস।

Advertisement

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াডদিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দাসুন শানাকা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, সুরঙ্গা লাকমাল, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, নুয়ান প্রদীপ, দুষ্মন্তে চামিরা, ধনঞ্জয়া ডি সিলভা।

আইএইচএস/আরআইপি