বিনোদন

তবুও শুটিংয়ে ‘আদিম’

অর্থের অভাবে বন্ধ ছিলো সিনেমাকারের ব্যানারে গণঅর্থায়নে নির্মাণাধীন চলচ্চিত্র ‘আদিম’। চলতি বছরের জানুয়ারি মাসের শেষার্ধে শুরু হওয়া ছবির বাজেট সংকুলান না হওয়ায় পরিচালক যুবরাজ শামীম নির্মাণে বিরতি দিতে বাধ্য হয়েছিলেন। তবে খুশির খবর হলো অনেক দিন পর আবারও শুরু হয়েছে ‘আদিম’ ছবির শুটিং। কিছুটা সংকট কাটিয়ে বুধবার আবারও ছবিটির শুটিং শুরু করেছেন ছবিটির নির্মাতা যুবরাজ শামীম।

Advertisement

শুটিং চলছে টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে। নির্মাতা জানালেন কিছু টাকা সংগ্রহ হয়েছে বলেই ছবিটির শুটিং শুরু করতে পেরেছেন তিনি। তবে পুরো ছবির শুটিং শেষ করতে আরও অর্থ প্রয়োজন।

কিভাবে ছবিটি নির্মাণ হচ্ছে জানিয়ে যুবরাজ শামীম বলেন, ‘চলচ্চিত্রটি নির্মাণের জন্য একক কোনো প্রযোজকের অপেক্ষায় না করে আমরা ছবির মোট খরচকে পাঁচ হাজার টাকা প্রতি ইউনিট শেয়ারে ভাগ করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে শেয়ার বিক্রি শুরু করি। প্রাথমিক অবস্থায় ৬০টি শেয়ার বিক্রি করার লক্ষ্য স্থির করলেও ৩৮টি শেয়ার বিক্রি হয়।’

নির্মাতা যুবরাজ শামীম বলেন, ‘আমি মোটেই ভেঙে পড়ছি না, এখন পর্যন্ত বহু মানুষের ভালোবাসা পেয়েছি আর নির্মাণের ক্ষেত্রে সৎ থাকলে সর্বশেষে ভালোবাসা নিয়েই ছবিটির জন্ম হবে, আমি তা গভীরভাবে বিশ্বাস করি।’

Advertisement

এরই মধ্যে ছবিটির ১৬৬টি দৃশ্যের মধ্যে ৭৪টি দৃশ্যের কাজ সম্পন্ন হয়েছে। আবহাওয়া, লোকেশন-সংক্রান্ত জটিলতা এবং অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে অনিশ্চয়তার মুখে দ্রুত কাজ শেষ করে ফেলা জরুরি বলে মনে করেন নির্মাতা। আর কিছু মানুষ এগিয়ে আসলে শিগগিরই ছবির শুটিং শেষ করার সম্ভব বলে জানান নির্মাতা। মজার ব্যাপার হলো এই ছবিতে কোনো পরিচিত মুখের দেখা মিলবে না। টঙ্গীর ব্যাংক মাঠ বস্তির মানুষরাই এই ছবির কলাকুশলী।

এমএবি/এলএ/পিআর