জাতীয়

স্মার্ট কার্ডে সম্পৃক্তরা চাকরি ছাড়বে না : আশা ইসির

স্মার্ট কার্ডের সঙ্গে জড়িত টেকনিক্যাল এক্সপার্ট এবং সাপোর্টরা চাকরি ছেড়ে যাবে না- বলে আশা প্রকাশ করেছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। মঙ্গলবার নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Advertisement

গত ১ ফেব্রুয়ারি ৩২ এবং গতকাল (২৬ ফেব্রুয়ারি) ৪০ জন টেকনিক্যাল এক্সপার্ট এবং সাপোর্ট চাকরি স্থায়ী না হলে মেয়াদ না বাড়ানোর অনুরোধ জানিয়ে প্রকল্প পরিচালকের কাছে লিখিত আবেদন করেন। এ প্রেক্ষিতে ইসি সচিব এ কথা বলেন। তাদের রাজস্বখাতে নেয়া এবং বেতন স্কেল অনুযায়ী পদ সৃষ্টি করা-সংক্রান্ত বিষয়ে ইসি সচিব বলেন, আইডিইএ প্রকল্পের বেশ কিছু টেকনিক্যাল এক্সপার্ট ও সাপোর্ট যাদের মূল কাজ জাতীয় পরিচয়পত্র এবং ভোটার তালিকা তৈরি এবং এগুলো আপডেট করা। এ প্রকল্প বিশ্ব ব্যাংকের অর্থায়নে পরিচালিত হতো, যার মেয়াদ ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে। ইতোমধ্যে আমরা সরকারের কাছে আবেদন করেছিলাম যে প্রকল্পের মেয়াদ বাড়িয়ে যাতে সরকারের অর্থায়নে পরিচালিত হয়। সে হিসাবে অর্থ মন্ত্রণালয় এ বিষয়ে অনুমোদন দিয়েছেন এবং আগামী ডিসেম্বর পর্যন্ত এ প্রকল্পের মেয়াদ বাড়ানো হয়েছে। পরবর্তীতে সে টাকা সরকারের তরফ থেকে দেয়া হবে। তিনি বলেন, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি এ প্রকল্পে যারা কাজ করে বিশেষ করে টেকনিক্যাল পার্সন তাদের যাতে রাজস্বভুক্ত করা হয় এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে দেনদরবার চালিয়ে যাচ্ছি।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, চাপে রাখার জন্য তারা আগেও চাকরি না করার কথা জানিয়েছে। কিন্তু আমাদের সঙ্গে দেখা করে কখনও পদত্যাগের কথা বলেনি। আমরা বিষয়টা সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এইচএস/এএইচ/আরআইপি

Advertisement