বিনোদন

রুপুর স্মরণে সুজন আরিফ ও রন্টি দাসের গান

বরেণ্য সুরকার ও সংগীত-পরিচালক আলী আকবর রুপু না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন গত ২২ ফেব্রুয়ারি। এবার তার স্মরণে বাংলাভিশনের ফোনোলাইভ স্টুডিও কনসার্ট ‘মিউজিক ক্লাব’-এ গাইতে আসছেন কণ্ঠশিল্পী সুজন আরিফ ও রন্টি দাস। বাংলাভিশনে বুধবার রাত ১১টা ২৫ মিনিট থেকে তারা আলী আকবর রুপু’র সুর করা গান গেয়ে শোনাবেন দর্শক শ্রোতাদের।

Advertisement

অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন নাহিদ আহমেদ বিপ্লব। প্রযোজক জানালেন, সরাসরি সম্প্রচার হবে অনুষ্ঠানটি আর এখানে দর্শকরা ফোন করে অতিথির সাথে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন।

আলী আকবর রুপুর সুর ও সংগীত পরিচালনায় অসংখ্য গান জনপ্রিয় হয়েছে। গানের তালিকায় রয়েছে সাবিনা ইয়াসমিনের ‘প্রতিটি শিশুর মুখে হাসি’, এন্ড্রু কিশোরের ‘পদ্ম পাতার পানি নয়’, মুরাদের ‘আমি আগের ঠিকানায় আছি’, কুমার বিশ্বজিতের গাওয়া ‘একদিন কান্নার রোল পড়বে আমার বাড়িতে’, ‘যারে ঘর দিলা সংসার দিলা রে’, ‘দস্যু যেমন মুখোশ পরে প্রবেশ করে ঘরে’, ‘দরদিয়া’, ‘এ অনিশ্চয়তা’, ‘এ পশলা বৃষ্টি’, শাকিলা শর্মার ‘তোমাকে দেখলেই মৌনতা ভুলে যাই’, সাবিনা ইয়াসমিন, কনক চাঁপা ও সামিনা চৌধুরীর ‘সব চাওয়া কাছে পাওয়া’, নিয়াজ মোহাম্মদ চৌধুরীর ‘কবিতার মতো মেয়েটি, গল্পের মতো ছেলেটি’, সামিনা চৌধুরীর ‘জানতে চেয়ো না কোন সে বেদনাতে’, দিনাত জাহান মুন্নীর ‘পুরোনো কাপড়ের মতো আমি আজ অবহেলিত’, মৌটুসীর ‘বারে বারে পোড়া বাঁশি এত রাতে আর ডেকো না’ ইত্যাদি।

এছাড়াও তিনটি টিভি চ্যানেলের উদ্বোধনী সংগীত তৈরি করেছেন তিনি। গানগুলো হলো একুশে টিভির ‘নব শতকের সম্ভাবনার দিনে’, এনটিভির ‘বাংলাদেশর বিজয়ের আলো জ্বেলে’ আর এটিএন বাংলার ‘দিনরাত এটিএন এশিয়া ইউরোপে’। সর্বশেষ বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে কর্মরত ছিলেন আলী আকবর রুপু।

Advertisement

এমএবি/এলএ/এমএস