একুশে বইমেলা

বইমেলায় তিন ভাইয়ের চার বই

নেসার উদ্দীন আয়ূব, মো. তাজউদ্দিন এবং ড. মুশতাক ইবনে আয়ূব তিন ভাই। এই তিন ভাইয়ের ৪টি বই পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায়। গত ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির প্যাভিলিয়নে বইগুলোর মোড়ক উন্মোচন করা হয়।

Advertisement

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ, অতিরিক্ত সচিব ও ব্যানবেইসের পরিচালক মো. ফসিউল্লাহ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রাম চন্দ্র দাস, বিটিভির পরিচালক (বার্তা) কবি নাসির আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন) মো. মাহমুদুল ইসলাম, বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল আহসান, বাংলাদেশ বেতারের পরিচালক আমানুল্লাহ মাসুদ হাসান, এনপিএসবি সেক্রেটারি রেহানা পারভীন, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাবেক সভাপতি আলমগীর সিকদার লোটন, সাবেক সহসভাপতি ও প্রকাশক শ্যামল পাল, সহসভাপতি আলমগীর মল্লিক, কাজী জহিরুল ইসলাম বুলবুল, কাজী শাহ আলম, পরিচালক খান মাহবুব, লেখকদের মাসহ অনেকেই উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন বেতার ও টিভি সংবাদ উপস্থাপক জোবায়েদ হোসেন পলাশ।

বইগুলো হচ্ছে- নেসার উদ্দীন আয়ূবের ‘আপনার সন্তান হবে স্বপ্নের চেয়ে বড়’, মো. তাজউদ্দিনের অনুবাদগ্রন্থ ‘দি টাইম মেশিন’, ড. মুশতাক ইবনে আয়ূবের বিজ্ঞান বিষয়ক বই ‘জিন মন ভালোবাসা’ এবং ‘জিন প্রকৌশল ও জিএম শস্য’। ৪টি বই-ই প্রকাশ করেছে ‘মাতৃভাষা প্রকাশ’। প্রকাশনীর ৬২৩ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইগুলো।

এসইউ/আরআইপি

Advertisement