জাতীয়

ঝন্টুর প্রতি শেষ শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী

সাবেক সংসদ সদস্য ও রংপুর সিটির সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টুকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মরহুমের নামাজে জানাজায় তাকে শ্রদ্ধা জানান তিনি।

Advertisement

সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এ জানাজা হয়। গতকাল রোববার বিকেল সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, হুইপবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অসংখ্য গুণগ্রাহী জানাজায় শরিক হন।

তাকে শেষ শ্রদ্ধা জানাতে শেখ হাসিনা ছাড়াও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম ও আতিউর রহমান আতিক, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এর পক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ ও বিরোধী দলীয় হুইপ মো. নূরুল ইসলাম ওমর এবং ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

Advertisement

এ সময় মরহুম সরফুদ্দীন আহমেদ ঝন্টুকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। এর আগে রাজনৈতিক সহকর্মীবৃন্দ ও পরিবারের পক্ষ থেকে তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, চিফ হুইপ ও হুইপবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, জাতীয় সংসদের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এবং সর্বস্তরের জনগণ দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এইচএস/জেএইচ/এমএস