প্রবাস

সিঙ্গাপুর প্রবাসীদের উদ্যোগে বইমেলা ৪ মার্চ

মাতৃভাষা দিবস এখন শুধু আমাদের নয়। সারাবিশ্বে পালিত হয়। তার অংশ হিসেবে আগামী ৪ মার্চ ভাষা শহীদদের সম্মানে সিঙ্গাপুরে উদযাপিত হতে যাচ্ছে অমর একুশে বইমেলা ও সাংস্কৃতিক সন্ধ্যা। সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশিরা এই আয়োজন করেছেন।

Advertisement

এ উপলক্ষে শুক্রবার সকালে ভেন্যু পরিদর্শন এবং রিক্রিয়েশন সেন্টার সিকিউরিটি অফিসারদের সঙ্গে মতবিনিময় করেন আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের পৃষ্ঠপোষক সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক মঞ্জুরুল মান্নান ও ভাইস প্রেসিডেন্ট ড. এ কে এম আমিনুল্লাহ।

আয়োজক কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিঙ্গাপুর মাইগ্র্যান্ট লাইব্রেরি এবং মাইগ্র্যান্ট কালচারাল শো-এর প্রতিষ্ঠাতা ফজলে এলাহী রুবেল এবং রিপন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন মাইগ্র্যান্ট ব্রান্ডের প্রধান নীল সাগর শাহীন।

রিক্রিয়েশন সেন্টারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিফ সিকিউরিটি অফিসার, রিক্রিয়েশন সেন্টারের ম্যানেজিং কমিটি এবং জেটিসি কর্তৃপক্ষ। তাদের সঙ্গে আলোচনা শেষে উদ্যোক্তারা বলেন, আমাদের বৈঠক সফল হয়েছে। অবশেষে আমরা অমর একুশে বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছি।

Advertisement

সিঙ্গাপুরের শ্রমিকদের অমর একুশে বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটিকে এবং বিশেষভাবে মঞ্জুরুল মান্নানকে আন্তরিক ধন্যবাদ জানান উদ্যোক্তারা।

মঞ্জুরুল মান্নান বলেন, সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরে এমন যেকোনো অনুষ্ঠানে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি।

শহীদ স্মৃতি স্মরণে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হবে এবং বিভিন্ন ভাষাভাষী কবি সাহিত্যিকের একুশ নিয়ে রচিত হৃদয় নিংড়ানো কবিতা আবৃত্তি, সিঙ্গাপুরে বাংলাদেশি গানের ব্যান্ডদল মাইগ্র্যান্ট ব্যান্ডসহ প্রবাসীরা তাদের শিল্প এবং সাহিত্যকর্মে মাতিয়ে তুলবেন এই অনুষ্ঠান।

আয়োজক কমিটির প্রত্যাশা সিঙ্গাপুরে বসবাসরত স্বর্বস্তরের বাঙালি এই আয়োজনে অংশগ্রহণ করে অনুষ্ঠানটি সফল এবং স্বার্থক করে তুলবেন।

Advertisement

এসএইচএস/জেআইএম