খেলাধুলা

ইউরোপা লিগ থেকে বিদায় নাপোলির

বৃহস্পতিবার রাতে লিপজিগকে তাদেরই ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে নাপোলি। তবে এমন জয়ের পরও ইউরোপা লিগ থেকে ছিটকে পড়তে হলো সিরিআ'র শীর্ষ দলটিকে। দুই লেগ মিলিয়ে ৩-৩ সমতা থাকলেও অ্যাওয়ে গোলের হিসেবে টুর্নামেন্টের শেষ ১৬-তে নাম লিখিয়েছে জার্মান ক্লাব লিপজিগ।

Advertisement

গত সপ্তাহে স্তাদিও সান পাওলোতে ৩-১ গোলের বড় জয় পেয়েছিল লিপজিগ। ফিরতি লেগে তাই বড় ব্যবধানে এগিয়ে থাকা দরকার ছিল ইতালিয়ান ক্লাব নাপোলির।

বৃহস্পতিবার রাতে ম্যাচের ৩২ মিনিটেই নাপোলিকে এগিয়ে দেন পিতর জিলিনস্কি। আর ৮৬তম মিনিটে লরেন্তো ইনসাইনের গোলে অসম্ভব কিছুর আশা মনের মধ্যে জেগে উঠেছিল নাপোলি সমর্থকদের। শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি। ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সিরিআ'র শীর্ষ দলটিকে।

ইউরোপা লিগে টিকে থাকতে নিজেদের সবটুকু উজার করে দিয়েছিল নাপোলি। তবে লক্ষ্যভ্রষ্ট আর দুর্বল শটে ম্যাচের প্রথম আধা ঘন্টায় গোল পাওয়া হয়নি ইতালির ক্লাবটির।

Advertisement

৩২তম মিনিটে বাঁ পাশ থেকে জোড়ালো এক শট নিয়েছিলেন ইনসাইন। লিপজিক গোলরক্ষক গালেক্সি সেটি ঠেকিয়ে দিলেও ধরে রাখতে পারেননি। ডান পাশে দাঁড়ানো জিলিনস্কি চোখের পলকে বল ঢুকিয়ে দেন জালে।

ম্যাচের পাঁচ মিনিট বাকি থাকতে দ্বিতীয় গোলটি পায় নাপোলি। এবার ডানপাশ থেকে বল পেয়ে বাঁ পায়ের আলতো টোকায় গোলরক্ষককে বোকা বানান ইনসাইন।

এমএমআর/পিআর

Advertisement