দেশজুড়ে

পুলিশের গাড়ির সঙ্গে বাসের ধাক্কা, শ্রমিকদের রাস্তা অবরোধ

হবিগঞ্জে বাসের সঙ্গে পুলিশের গাড়ির ধাক্কা লাগার ঘটনায় বাকবিতণ্ডার জেরে রাস্তা অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে ৯টায় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ আঞ্চলিক সড়কের শহরতলীর ধুলিয়াখাল এলাকায় তারা প্রায় আধাঘণ্টা রাস্তা অবরোধ করে রাখে।

Advertisement

স্থানীয়রা জানায়, সিলেটগামী একটি বিরতিহীন বাস ধুলিয়াখাল এলাকায় পুলিশের একটি পিকআপ ভ্যানের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় পুলিশ এবং ওই বাসের হেলপার-চালকের মাঝে বাকবিতণ্ডা হয়। এ খবর বাস টার্মিনালে পৌঁছালে অন্যান্য গাড়িগুলো ধুলিয়াখাল এলাকায় নিয়ে রাস্তায় দাঁড় করিয়ে রাস্তা অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। এ সময় রাস্তার দুইপাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে। এতে হবিগঞ্জ থেকে সিলেট, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতকারী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের শান্ত করার চেষ্টা করে। পড়ে সকাল ১০টার দিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলীর মধ্যস্থতায় শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী জানান, শ্রমিক ও পুলিশের গাড়ির চালকের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছিল। বিষয়টি সমাধান হয়েছে। শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করেছে।

Advertisement

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, উভয়পক্ষের মধ্যে সামান্য ভুল বোঝাবুঝি থেকে এটি হয়েছিল। শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করা হয়েছে। বর্তমানে ওই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/আরএআর/পিআর