খেলাধুলা

উইগান সমর্থকদের সঙ্গে আগুয়েরোর সংঘর্ষ

ইংলিশ প্রিমিয়ার লিগে ছুটছে অদম্য গতিতে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও দুর্দান্ত ফর্ম ধরে রেখেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি; কিন্তু এফএ কাপের ৫ম রাউন্ডে উইগানের কাছে ১-০ গোলে হেরে বিদায় নিতে হলো সিটির মত শক্তিশালী দলকে। তবে হারের পর যে কাণ্ড ঘটিয়েছেন ম্যানসিটির আর্জেন্টাইন সুপার স্টার সার্জিও আগুয়েরো, সেটা রীতিমত বিস্ময়কর।

Advertisement

ম্যাচ শেষ হওয়ার পর উইগানের মাঠ ডি ডব্লিউ স্টেডিয়ামে চলছিল উৎসব। এমনই এক পরিস্থিতিতে দর্শকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন আগুয়েরো। ভিডিও ফুটেজে উঠে এসেছে এই দৃশ্য। ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) ঘোষণা দিয়েছে, তারা এই ঘটনার তদন্ত করবে।

রেফারি শেষ বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গেই জয়ের উৎসব করতে মাঠে নেমে পড়ে উইগান সমর্থকরা। ভিডিও ফুটেজে দেখা যাচ্ছিল, এ উইগান সমর্থকদের মাঝ দিয়ে হেঁটে যাচ্ছিলেন আগুয়েরোসহ কয়েকজন সিটি ফুটবলার।

তবে, স্বাভাবিকভাবেই হেরে যাওয়ার কারণে মন খারাপ ছিল আগুয়েরোর। এমনই এক পরিস্থিতিতে উইগানের এক সমর্থক এসে পড়ে একেবারে আগুয়েরোর সামনে। হয়তো কিছু মন্তব্যও করেছিলেন সেই সমর্থক। নিজেকে ধরে রাখতে পারেননি আগুয়েরো। হাত দিয়ে ঠেলা মেরে সেই সমর্থককে ঘুঁষি মেরে বসেন আগুয়েরো।

Advertisement

এ সময় উইগান ডিফেন্ডার চিয়েনি ডাঙ্কল, সিটির সহকারী কোচ মাইকেল আর্টেটা এবং ফিজিওথেরাপিস্ট স্টিভেন লিলি আগুয়েরোকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন। আগুয়েরো সেই সর্থককে হালকা ধাওয়াও করেন। তবে এ সময় স্টিভেন লিলি আগুয়েরোকে টেনে ধরলে তিনি আর সামনে এগুতে পারেননি।

ম্যানচেস্টার সিটি প্রস্তুতি নিচ্ছে, তারা উইগানের কাছে এভাবে সমর্থকদের মাঠে ঢুকে পড়ার ব্যাপারে ব্যাখ্যা চাইবে। কারণ, এই ঘটনার মধ্য দিয়ে সিটি ফুটবলারদের নিরাপত্তা হুমকির মুখে পড়ে গিয়েছিল। এফএ তো ঘোষণাই দিয়েছে, তারা এই ম্যাচে ঘটা চারটি ঘটনার তদন্ত করবে। সঙ্গে আগুয়েরোর এই ঘটনা তো থাকছেই।

শুধু আগুয়েরোই নয়, বাদানুবাদে জড়িয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলাও। ম্যাচের মধ্যাহ্ন বিরতির সময় খেলোয়াড়দের টানেলেই উইগান কোচ এবং ম্যানসিটি কোচের তর্কাতর্কির ঘটনা চোখে পড়ে টিভির ক্যামেরায়। যেটা দেখেছে পুরো ফুটবল বিশ্ব। পেপ গার্দিওলার মত একজন কোচের এভাবে তর্ক করার দৃশ্য দেখে তো সবাই অবাক।

আইএইচএস/পিআর

Advertisement