খেলাধুলা

দেশে ফিরলো শ্রীলঙ্কা দল

আশা ছিল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই। অথচ বাংলাদেশ থেকে সব ক'টি সিরিজ জিতে বীরের বেশে দেশে ফিরলো শ্রীলঙ্কা ক্রিকেট দল। আজ (সোমবার) তিন সিরিজের ট্রফি নিয়ে দেশের মাটিতে পা রেখেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

Advertisement

দেশে ফেরার পর ট্রফিজয়ী অধিনায়ক, শ্রীলঙ্কা দল এবং নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে ফুলেল অভ্যর্থনা জানানো হয়। দর্শক-সমর্থকরা জাতীয় পতাকা নিয়ে দাঁড়িয়ে ছিলেন লঙ্কান দলকে বরণ করে নিতে। এ সময় অধিনায়ক দিনেশ চান্দিমাল এবং কোচ হাথুরুসিংহেকে হাসিমুখে সবার অভ্যর্থনার জবাব দিতে দেখা যায়।

এবার বাংলাদেশ সফরে প্রথমে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় শ্রীলঙ্কা। জিম্বাবুয়েকে নিয়ে সেই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শুরুতে দুই প্রতিপক্ষের কাছে হারলেও পরে দারুণভাবে ঘুরে দাঁড়ায় হাথুরুর শ্রীলঙ্কা। ফাইনালের আগের ম্যাচে বাংলাদেশকে হারানোর পর ফাইনালেও ধরাশায়ী করে ট্রফি জিতে নেয় চান্দিমালের দল।

এরপর টেস্ট সিরিজও নিজেদের করে নেয় শ্রীলঙ্কা। প্রথম টেস্ট ড্রয়ের পর ঢাকায় দ্বিতীয় টেস্টে এসে তিনদিনেই জয় পায় দলটি। সবশেষে টি-টোয়েন্টি সিরিজে তো টাইগারদের আরও বড় লজ্জা দেয় সফরকারিরা। দুই ম্যাচের সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে ২-০তে হোয়াইটওয়াশ করে তৃতীয় ট্রফিটাও নিজেদের করে নেয় লঙ্কানরা।

Advertisement

এমএমআর/আরআইপি