দেশজুড়ে

চট্টগ্রামে পুলিশকে গুলি, ২ এসএসসি পরীক্ষার্থী গ্রেফতার

চট্টগ্রামে তল্লাশি চৌকিতে পুলিশকে গুলিবর্ষণকারী হিসেবে দুই এসএসসি পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে মুরাদপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আবদুল ওয়ারিশ জানান, গ্রেফতার একজন নগরীর কাজেম আলী উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছেন। তার বাসা নাসিরাবাদ ৫ নম্বর সড়কে জলিল বিল্ডিং গলিতে। তার বাবা একজন ব্যবসায়ী।

এছাড়া গ্রেফতার অন্যজন নাসিরাবাদ বয়েজ হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন। তার বাসা নাসিরাবাদ হাউজিং সোসাইটির ৫ নম্বর সড়কে। তার বাবা পেশায় ঠিকাদার।

শুক্রবার বিকেলের ওই ঘটনার পর এ নিয়ে তিনজনকে গ্রেফতার করা হল। মো. হাকিম নামে এক তরুণকে ঘটনার পরপরই গ্রেফতার করেছিল পুলিশ।

Advertisement

এ ঘটনায় পাঁচলাইশ থানার এসআই নুরুল ইসলাম বাদী হয়ে ১০ জনকে আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় তিনজনকে গ্রেফতার করা হয়।

শুক্রবার বিকেল ৪টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ২ নম্বর গেইট এলাকায় ব্যস্ততম সড়কে পুলিশের ওপর গুলি চালায় একটি মোটরসাইকেলের আরোহীরা।

পুলিশ তখন জানিয়েছিল, ১৫ থেকে ২০ বছর বয়সী এ কিশোর-তরুণরা ছিনতাইয়ে জড়িত। সঙ্গে পিস্তল থাকায় ধরা পড়ার ভয়ে চেকপোস্টে তল্লাশির আগেই তারা গুলি চালায়।

গুলিবিদ্ধ পাঁচলাইশ থানার সহকারী উপ-পরিদর্শক আব্দুল মালেক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

এএম/জেআইএম