একুশে বইমেলা

বইমেলায় চলছে শিশুপ্রহর

অমর একুশে বইমেলার আজ (শুক্রবার) ষোড়শ দিন। মেলায় আজ চলছে পঞ্চমবারের মতো শিশুপ্রহর। বেলা ১১টা থেকে শুরু হওয়া শিশু প্রহর চলবে দুপুর ১টা পর্যন্ত। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) মেলায় ঘুরে দেখা গেছে, মেলায় শিশু কিশোরদের ভিড় অন্যদিনের চেয়ে অনেক বেশি। সপ্তাহের ছুটির দিন হওয়ায় বাবা-মায়ের হাত ধরে মেলায় এসেছে শিশুরা। স্টলে স্টলে ঘুরে ঘুরে দেখছে, কিনছে পছন্দের বই। এছাড়া বরাবরের মতো আজও মেলার শিশুপ্রহরে শিশু চত্বর রয়েছে জমজমাট। মেলায় আসা দর্শণার্থীদের বেশির ভাগই ভিড় জমিয়েছে শিশু চত্বরে। শুক্রবার শিশুপ্রহর বলা হলেও ছুটির দিন হওয়ায় সকালের পর্বেই সব বয়সী মানুষ মেলায় ভিড় করেছেন। পুরো পরিবার নিয়েও অনেকে এসেছেন। সোহরাওয়ার্দী উদ্যানের পার্ল পাবলিকেশন্স এর সামনে কথা হয় বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আব্দুল হালিমের সঙ্গে। পুরো পরিবার নিয়ে মেলায় এসেছেন তিনি।

Advertisement

তিনি বলেন, আমরা যারা বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করি তাদের তো ছুটির দিনেও ছুটি নেই বললে চলে। শনিবারও অফিস করতে হয়। আজ (শুক্রবার) সুযোগ পেয়ে পরিবারের ৫ সদস্যের সবাই মেলায় চলে এসেছি। এদিকে শিশু চত্বরে শিশুদের আজও অপেক্ষা করতে দেখা গেছে তাদের প্রিয় হালুম, টুকটুকি, ইকরিদের সঙ্গে একটু সঙ্গ পেতে। দুপুর ১২টার দিকে এরা শিশু চত্বরের মঞ্চে উঠবে এবং শিশুদের সঙ্গে কিছু সময়ের জন্য আনন্দে মাতবে।

কথা হয় আজিমপুর গার্লস স্কুলের ছাত্রী রাইসা আক্তার রিক্তার সঙ্গে। বলে, ইকরি, হালুমদের নাকি এখানে দেখাবে। তাদের দেখবো। আমি একটি বইও কিনেছি।

এমএইচ/এএসএস/আরএস/পিআর

Advertisement