একুশে বইমেলা

বইমেলায় ওমর ফারুকের উপন্যাস ‘বাবার চোখ’

সাংবাদিক ও উপন্যাসিক ওমর ফারুকের নতুন উপন্যাস ‘বাবার চোখ’ প্রকাশিত হয়েছে। প্রকাশ করেছে অ্যাডর্ন পাবলিকেশন। এটি ওমর ফারুকের লেখা চতুর্থ উপন্যাস।

Advertisement

বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানের ২৭৭-২৮০ নম্বর অ্যাডর্ন পাবলিকেশনের স্টলে পাওয়া যাচ্ছে ‘বাবার চোখ’ উপন্যাসটি। বইটির প্রচ্ছদ করেছেন মাহববুল হক। কমিশন বাদে বইটির মূল্য রাখা হয়েছে ১০৫ টাকা।

এর আগে সাংবাদিক ও উপন্যাসিক ওমর ফারুকের লেখা নিশিকথা, পিছুটান ও ছোট সাহেবের ফাঁসি নামের তিনটি উপন্যাস প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি টিভি নাটকও লিখেন। এ পর্যন্ত তার লেখা ২০টির বেশি নাটক বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হয়েছে। ‘বাবার চোখ’ উপন্যাসটিতে লেখক এক ডাকাতের সন্তানের প্রতি ভালোবাসার গল্প তুলে ধরেছেন। ডাকাত নজুর ছেলে রকি জন্মান্ধ। তার ছেলের অন্ধত্ব দূর করতে পথ খুঁজতে থাকে নজু। এক পর্যায়ে তার ছেলের বন্ধু সনির চোখ উপড়ে ডাক্তারের কাছে নিয়ে যায় তার ছেলের চোখে বসিয়ে দেওয়ার জন্য। সনিও অন্ধ হয়ে যায়। বিভৎস এ ঘটনাটি ঘটিয়ে বাড়ি ছাড়তে হয় ডাকাত নজুকে। শেষ পর্যন্ত সে সিদ্ধান্ত নেয় নিজের দুটো চোখ দান করে রকি ও সনিকে পৃথিবীর আলো দেখাবে। নিজে নেবে অন্ধত্বের স্বাদ। এভাবেই গল্প এগিয়ে যায়।

এমইউ/আরএস/আরআইপি

Advertisement