দেশজুড়ে

বোনকে প্রশ্ন দিতে গিয়ে শ্রীঘরে ভাই

ফাঁস হওয়া প্রশ্ন বোনকে দিতে গিয়ে শ্রীঘরে চাচাতো ভাই মো. জাকির হোসেন (৩০)। মঙ্গলবার সকালে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের মির্জাপুর কলেজ ভেন্যুর বাইরে থেকে মোবাইল ফোনে পদার্থ বিজ্ঞানের উত্তরপত্রসহ তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আজগর হোসেন তাকে চার মাসের কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড দেন। জাকির এ উপজেলার বহুরিয়া ইউনিয়নের খাগুটিয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মঙ্গলবার সকালে পদার্থ বিজ্ঞান বিষয়ের পরীক্ষা ছিল। সদরের এস কে পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রের কলেজ ভেন্যুতে সকাল ১০টায় পরীক্ষা শুরুর আগেই জাকির তার মোবাইল ফোনে উত্তরপত্র পেয়ে যায়।

পরে তার চাচাতো বোন কনিকাকে ওই প্রশ্ন দেয়ার জন্য কলেজের দক্ষিণ পাশে যায়। এ সময় জাকিরকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন আটক করে তল্লাশি করলে তার ফোনে প্রশ্নপত্র পান। পরে জাকিরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চার মাসের সাজা ও এক হাজার টাকা অর্থদণ্ড দেন।

Advertisement

এছাড়া কলেজ ভেন্যুতে আকাশ সরকার নামে এক ছাত্রকে নকলসহ হাতেনাতে ধরে বহিষ্কার করা হয়েছে। আকাশ সদরের আলহাজ মো. শফি উদ্দিন মিঞা অ্যান্ড একাব্বর হোসেন টেকনিক্যাল কলেজের ছাত্র।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন বলেন, পাবলিক পরীক্ষা অপরাধ আইনের দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া কলেজ ভেন্যুতে নকলসহ হাতেনাতে ধরে একজনকে বহিষ্কার করা হয়েছে।

এস এম এরশাদ/এএম/আরআইপি

Advertisement