রাজনীতি

দুরভিসন্ধি থেকেই খালেদা জিয়াকে কারাগারে নেয়া হয়েছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে বিএনপি ও খালেদা জিয়াকে বাইরে রাখার দুরভিসন্ধি থেকেই সরকার তাকে কারাগারে নিয়েছে।

Advertisement

খালেদার শাস্তি সঠিক হয়নি দাবি করে তিনি বলেন, এ দেশের জনগণ এই সাজা গ্রহণ করেনি। অনতিবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তার বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করতে হবে। পাশাপাশি সিনিয়র নেতাদের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করতে হবে।

সোমবার দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানবনন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার নামে যে মামলা হয়েছে তা মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। এই মামলায় খালেদা জিয়ার কোনো সম্পৃক্ততা ছিল না। খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো সন্তোষজনক প্রমাণ দেখাতে পারে নাই।

Advertisement

তিনি বলেন, আমাদের নেত্রীকে কারাগারে নেয়ার পর সাবেক প্রধানমন্ত্রী, সাবেক এমপি হিসেবে সরাসরি ডিভিশন দেয়ার কথা ছিল। কিন্তু কর্তৃপক্ষ ডিভিশন না দিয়ে অর্ডিনারি একজন কয়েদি হিসেবে তাকে কষ্ট দিয়েছে। গতকাল কোর্ট থেকে আদেশ হয়েছে খালেদা জিয়াকে কারা কোড অনুযায়ী ডিভিশন দেয়ার জন্য।

জেল গেট থেকেই খালেদা জিয়াকে ডিভিশন দেয়া উচিত ছিল উল্লেখ করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, তাকে ডিভিশন না দিয়ে, এই অন্যায় করার জন্য তাকে যে কষ্ট দেয়া হয়েছে। আমরা এর বিচার চাই। আগামী দিনে খালেদা জিয়াকে মুক্ত করে নির্বাচনকালীন সরকার কায়েম করে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে হবে। খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন হবে না। খালেদা জিয়াকে নিয়ে নির্দলীয় সরকার কায়েম করে নির্বাচনে যাবো।

খন্দকার মোশাররফ বলেন, নেত্রী বলেছেন শান্তিপূর্ণ আন্দোলন করার জন্য। আমরা শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলনে আছি। কিন্তু সরকার এখনো নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে। এর তীব্র নিন্দা জানাই।

এমএম/এমবিআর/জেআইএম

Advertisement