আইন-আদালত

খালেদার রায়ের সার্টিফায়েড কপি পেতে ৩ হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে পাঁচদিন ধরে কারাগারে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার মামলার ৬৩২ পৃষ্ঠা রায়ের সার্টিফায়েড কপি নেয়ার জন্য তিন হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার আদালতে জমা দিয়েছেন আইনজীবী। এ কার্টিজ পেপারে রায়ের সার্টিফায়েড কপি লেখা হবে।

Advertisement

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে এ কার্টিজ পেপারগুলো জমা দেন খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। তিনিই জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, খালেদার সার্টিফায়েড রায় এ কার্টিজ পেপারে লেখা হবে। সার্টিফায়েড কপি পাওয়ার পর উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিনের জন্য আপিল করা হবে।

তিনি আরও বলেন, আজ মামলার সার্টিফায়েড কপি পাওয়ার সম্ভবনা কম দেখা যাচ্ছে।

এর আগে রোববার সন্ধ্যায় আদালতের নির্দেশ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়েছে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখারউদ্দিন।

Advertisement

৮ ফেব্রুয়ারি দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। এ মামলায় অন্য আসামি খালেদার বড় ছেলে তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

আদালত বলেছেন, বয়স ও সামাজিক অবস্থা বিবেচনায় কম সাজা দেয়া হয়েছে সাবেক এ প্রধানমন্ত্রীকে। রায়ের পরই নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নেয়া হয় বেগম জিয়াকে।

জেএ/এনএফ/পিআর

Advertisement