খেলাধুলা

নেইমারদের জন্য প্রস্তুত রিয়াল : জিদান

পিএসজির বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচটি নিয়ে ইতোমধ্যেই দু’ভাগ হয়ে পড়েছে পুরো ফুটবল বিশ্ব। এল ক্ল্যাসিকোর পর এত বেশি আকর্ষণ কিংবা উত্তেজনা আর কোনো ম্যাচই সৃষ্টি করতে পারেনি। অথচ, চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচটি নিয়ে এত বেশি আকর্ষণ তৈরি হয়েছে ফুটবলপ্রেমীদের মধ্যে। সবার মধ্যেই একটা চাপা উত্তেজনা, কী হবে ওই ম্যাচে!

Advertisement

তবে পিএসজির বিপক্ষে মাঠে নামার আগে দারুণ ওয়ার্মআপ সেরে নিয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে রিয়াল সোসিয়েদাদকে পেয়ে ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে লজ ব্লাঙ্কোজরা। ক্রিশ্চিয়ানো রোনালদো করেছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। রিয়াল কোচ জিদান এই ম্যাচের পরই জানিয়ে দিয়েছেন, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে এই ম্যাচটিই প্রমাণ করেছে পিএসজিকে মোকাবেলায় প্রস্তুত রিয়াল মাদ্রিদ।

সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে এসে জিদান জানিয়েছেন, ম্যাচের প্রথমার্ধ ছিল তিনি যেমন চান, ঠিক তেমনই। বিশেষ করে, প্রথমার্ধের পারফরম্যান্সের মতই দলকে চান পিএসজির বিপক্ষে পুরো ম্যাচে। তিনি বলেন, ‘আমরা যেমন চাই, ম্যাচের শুরু থেকে তেমনই ছিল। প্রথম মিনিটেই যদি আপনি স্কোর করে বসতে পারেন, তাহলে পরের কাজকে সেটা অনেক বেশি সহজ করে দেয়। আমরা এর জন্য সন্তুষ্ট থাকতে পারি। এই তিন পয়েন্টের জন্য। বিশেষ করে, এই ম্যাচটা আগামী বুধবারের ম্যাচের জন্য আমাদের দারুণ প্রস্তুতি।’

মৌসুমের শুরু থেকে দারুণ কঠিন সময় পার করছেন রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। লা লিগায় গত ১৪ ম্যাচে মাত্র ৪টি গোল করেছেন সিআর সেভেন। তবে, সেই দুঃসময় এখন কাটিয়ে উঠেছেন রোনালদো। সর্বশেষ চার ম্যাচে করেছেন ৪ গোল। সব মিলিয়ে তিনি মোট গোল করেছেন ১১টি।

Advertisement

নিজের প্রিয় শিষ্য সম্পর্কে জিদানের মন্তব্য, ‘রোনালদো গোলে ফেরায় আমরা খুব খুশি। গতকালও আমি তার স্কোর না করা নিয়ে প্রশ্নের সম্মুখিন হতাম। কিন্তু এখন সে গোল পেয়েছে। একটি, দুটি নয়। তিনটি।’

আইএইচএস/এমএস