খেলাধুলা

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি কোচ হতে চান পন্টিং!

বর্তমান কোচ ড্যারেন লেম্যানের সহকারী হিসেবে ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান ক্রিকেটের কোচিংয়ে কাজ শুরু করে দিয়েছেন সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিং। তবে, তিনি এবার প্রস্তুতি নিচ্ছেন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দলের মূল কোচ হিসেবে দায়িত্ব নেয়ার। অস্ট্রেলিয়া তিন ফরম্যাটে তিনজন প্রধান কোচ নিয়োগ দেয়ার পরিকল্পনা করছে, এমন সম্ভাবনা দেখা দেয়ার পরই পন্টিং সংক্ষিপ্ত সংস্করনের ক্রিকেটে মূল কোচের দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করেন পন্টিং।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পর গত ৫ বছর নিজেকে টি-টোয়েন্টি কোচ হিসেবে গড়ে তোলার চেষ্টা করছিলেন রিকি পন্টিং। যার অংশ হিসেবে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং একই সঙ্গে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে ধারাভাষ্যকার হিসেবেও দায়িত্ব পালন করেছেন। চলতি বছর আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

রিকি পন্টিংয়ের চোখ এখন ২০২০ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। যার আয়োজক হচ্ছে আবার অস্ট্রেলিয়া। এই একটি মাত্র আইসিসি টুর্নামেন্ট যেটা এখনও জিততে পারেনি অস্ট্রেলিয়া। পন্টিং চান তার অভিভাবকত্বেই এই শিরোপাটি প্রথমবারেরমত ঘরে তুলবে অস্ট্রেলিয়ানরা।

পন্টিং যে টি-টোয়েন্টি দলের কোচ হতে চান, এ বিষয়ে তার সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার টিম পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ডের সঙ্গে আলোচনা চলছে। সেখানে আলোচনার বিষয়বস্তু হচ্ছে, কিভাবে পন্টিং তার দায়িত্ব পালন করবেন। কিংবা ২০১৯ বিশ্বকাপ এবং অ্যাশেজের পর ড্যারেন লেম্যানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে তখন কিভাবে দায়িত্ব পালন করবেন পন্টিং- এসব বিষয়ে নিয়ে।

Advertisement

আইএইচএস/জেআইএম