দেশজুড়ে

রাজশাহীতে প্রশ্নফাঁসের অভিযোগে কলেজছাত্রী গ্রেফতার

রাজশাহীতে এসএসসির গণিত পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে রাবিয়া খাতুন রিয়া (১৯) নামের এক কলেজছাত্রীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সকাল পৌনে ১০টার দিকে নগরীর পিএন বালিকা বিদ্যালয়ের সামনে থেকে অভিভাবকদের সহায়তায় তাকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

রিয়া নগরীর শাহমখদুম থানার পবাপাড়া এলাকার আমিনুল ইসলামের মেয়ে। তিনি রাজশাহীর সরকারি সিটি কলেজে গণিত বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

এনিয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলা দায়ের করেছে পুলিশ। ওই মামলায় রিয়া ছাড়াও তার এক বন্ধুকে আসামি করা হয়েছে।

বোয়ালিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল­াহ এ তথ্য নিশ্চিত করে বলেছেন, গ্রেফতার ওই ছাত্রী মোবাইলে ম্যাসেঞ্জারের মাধ্যমে তার এক বন্ধুর কাছ থেকে প্রশ্নপত্র পেয়েছিলেন। যশোর থেকে তাকে ওই বন্ধু প্রশ্নপত্র পাঠান।

Advertisement

পরে তিনি পরিচিত এক ছাত্রীকে ওই প্রশ্ন সরবরাহ করেন। সকালে তাকে সঙ্গে নিয়ে পিএন বালিকা বিদ্যালয় কেন্দ্রেও আসেন রিয়া। পরীক্ষা শুরুর আগে প্রশ্ন সমাধান করার সময় তা অভিভাবকদের নজরে আসে। এরপর তাকে ধরে পুলিশ দেন অভিভাবকরা।

ওসি আরও বলেন, পরীক্ষায় সরবরাহকৃত প্রশ্নপত্রের সঙ্গে ওই ছাত্রীর মোবাইলে থাকা প্রশ্নপত্রের মিল পাওয়া গেছে। পরে এ ঘটনায় বিয়ার ও তার বন্ধুকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

মামলাটি তদন্ত করছেন নগর ডিবির পরিদর্শক রবিউল ইসলাম। বিকেলে অভিযুক্ত রিয়াকে ডিবি পুলিশে হস্তান্তর করা হয়েছে। এনিয়ে তারাই আইনগত ব্যবস্থা নেবে।

ফেরদৌস সিদ্দিকী/বিএ/এমএএস/এমএস/জেআইএম

Advertisement