অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে মুন্নু জুট

শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষ ছিল মুন্নু জুট স্টাফলার্স। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

Advertisement

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার খুব বড় অঙ্কের লেনদেন হয়নি।

সপ্তাহেজুড়ে (৪-৮ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ৬ কোটি ২৩ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ২৪ লাখ টাকা।

আর কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে চলে আসায় মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে। সপ্তাহজুড়ে মুন্নু জুট স্টাফলার্স’র শেয়ার মূল্য বেড়েছে ২৩ দশমিক ৬৬ শতাংশ। আর টাকার অঙ্কে বেড়েছে ৭৯ টাকা ৬০ পয়সা।

Advertisement

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৮৫৫ টাকা ২০ পয়সা, যা সপ্তাহের প্রথম কার্যদিবসে ছিল ৭৭৫ টাকা ৬০ পয়সা।

মুন্নু জুটের পরেই শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল মুন্নু সিরামিক। সপ্তাহজুড়ে এ প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১৬ দশমিক ৭৯ শতাংশ। এর পরেই রয়েছে ফার্মা এইড। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১২ দশমিক ১১ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা উসমানিয়া গ্লাসের ১০ দশমিক ৮৬ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ১০ দশমিক ৭০ শতাংশ, আলিফ ইন্ডাস্ট্রিজের ৯ দশমিক ৪৬ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৯ দশমিক ২৯ শতাংশ, ডাচ-বাংলা ব্যাংকের ৯ দশমিক ১৯ শতাংশ, ইষ্টার্ণ লুব্রিকেন্টের ৬ দশমিক ৮৪ শতংশ এবং পপুলার লাইফের ৬ দশমিক ৩৯ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/এএইচ/পিআর

Advertisement