দেশজুড়ে

খালেদার রায়কে ঘিরে বগুড়ায় ১২শ’ পুলিশ মোতায়েন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে সারা দেশের মতো বগুড়ায়ও গ্রেফতার অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা ম্যাজিস্ট্রেটের আবেদনের প্রেক্ষিতে তিন প্লাটুন বিজিবি সদস্য বগুড়ায় অবস্থান করছে।

Advertisement

এদিকে গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত থেকে শুরু হওয়া অভিযানে গতকাল মঙ্গলবার রাত পর্যন্ত বগুড়া সদরসহ জেলার বিভিন্ন স্থান থেকে শতাধিক বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। জেলা পুলিশের মিডিয়া সেল থেকে গ্রেফতারের ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য সরবরাহ না করায় গ্রেফতারের প্রকৃত সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। তবে জেলা বিএনপির একটি দায়িত্বশীল সূত্র বলছে গ্রেফতারের সংখ্য আরও বেশি।

এদিকে মঙ্গলবার রাতে বগুড়া সদর ও জেলার বিভিন্ন স্থান থেকে কমপক্ষে ২০ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতারের খবর পাওয়া গেছে। একই সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাড়িবাড়ি এবং সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে পুলিশ। দিনে এবং রাতে বাড়ি বাড়ি তল্লাশির কারণে হাজার হাজার নেতাকর্মী গা ঢাকা দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

গোয়েন্দা পুলিশের তথ্য মতে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে সারা দেশের মতো বগুড়ায় কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। যে কোনো অনভিপ্রেত পরিস্থিতি মোকাবেলায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। শহর ও আশপাশের এলাকায় রাস্তার মোড়ে চেক পোস্ট ও নিরাপত্তা চৌকি স্থাপন করা হয়েছে। শহরে পুলিশের একাধিক টিম তাদের অবস্থানের পাশাপাশি টহল জোরদার করেছে।

Advertisement

বগুড়ার এনডিসি জাকির হোসেন জানান, মেজর মাহবুব হোসেনের নেতৃত্বে তিন প্লাটুন বিজিবি সদস্য বুধবার দুপুর থেকে শহরতলীর তিনমাথা যুব উন্নয়ন কেন্দ্রে অবস্থান করছে। বৃহস্পতিবার তারা শহরে টহল দেবে। একই সঙ্গে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব-১২ বিশেষ কোম্পানির একাধিক টিম শহরে অভিযান শুরু করেছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল জানান, রায়কে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি নেয়া হয়েছে। সার্বক্ষণিক নজরদারির পাশাপশি শুধুমাত্র বগুড়া শহর ও আশপাশের এলাকায় কমপক্ষে ১২শ’ পুলিশ মোতায়েন থাকবে।

আরএআর/আইআই

Advertisement