দেশজুড়ে

প্রধানমন্ত্রীকে বরণে নতুন রূপে বরিশাল

ছয় বছর পর বরিশাল সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ সফরকে কেন্দ্র করে বরিশাল এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। তোরণ নির্মাণ ও ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নগরী।

Advertisement

বরিশালে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানের জনসভা মঞ্চ সাজানোর কাজ সম্পন্ন হয়েছে। এখন অপক্ষো শুধু প্রধানমন্ত্রীকে বরণের।

আগামীকাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর এ সফর সফল করে তুলতে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। দলীয় সভানেত্রীর জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে বরিশাল আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন উদ্যোগও গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে বরিশাল নগরীর রূপ বদলে গেছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে রঙ-বেরঙের তোরণ আর ডিজিটাল ব্যানার-ফেস্টুনে অন্যরকম সাজে সাজানো হয়েছে গোটা নগরী।

Advertisement

আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে বইছে উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীর সফরের সার্বিক প্রস্তুতিসহ খুঁটিনাটি সব বিষয় তদারকি করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে জনসভাস্থল নগরীর বঙ্গবন্ধু উদ্যান পরিদর্শন করেন আওয়ামী লীগ নেতারা। পরিদর্শন শেষে জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি সাংবাদিকদের বলেন, ছয় বছর পর বরিশাল আসছেন মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফর সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন প্রধানমন্ত্রীকে বরণের অপেক্ষা।

বরিশালসহ দক্ষিণাঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কারণে আগামীকাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানের জনসভা জনসমুদ্রে পরিণত হবে বলে আশা করছেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব উল আলম হানিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ ও পংকজ নাথ এমপি প্রমুখ।

Advertisement

এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বরিশালে। পুরো সফরসূচি সাজানো হয়েছে নিরাপত্তার ছক ধরে। সংশ্লিষ্ট ভেন্যুগুলোতে বিশেষ নিরাপত্তা বাহিনী ছাড়াও থাকছে বোমা নিষ্ক্রিয়কারী দল। বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন ও টহল জোরদারসহ বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। বিভিন্ন মোড়ে যানবাহন এবং জনসাধারণকে তল্লাশি করছে পুলিশ।

সাইফ আমীন/এএম/আরআইপি