বিনোদন

সংকট নিয়েই শুটিংয়ে যাচ্ছে জয়ার বিউটি সার্কাস

নানা প্রতিবন্ধকতার সরকারি অনুদানের ছবিগুলোর ভাগ্যে অর্থ সংকটের দুর্নাম এই ইন্ডাস্ট্রিতে নতুন কিছু নয়। সে নিয়ে অনেক আলোচনা হয়, উপায় খোঁজার নামে বৈঠকে চা পানের খরচও মেটানো হয়। কিন্তু উপায় আসে না। অনুদান পাওয়া অনেক নির্মাতাই সিনেমা শেষ করতে না পারার চাপা বেদনা বয়ে বেড়াচ্ছেন। সেই তালিকায় অন্যতম নাম ‘বিউটি সার্কাস’ ছবির নির্মাতা মাহমুদ দিদার।

Advertisement

ব্যতিক্রমী এক গল্পে বেশ আলোচনার মধ্য দিয়েই ছবিটির শুটিং শুরু করেছিলেন গেল বছরের ৫ ফেব্রুয়ারি। একবছর পেরিয়েও ছবিটি মুক্তির মুখ দেখতে পারেনি। অর্থ সংকটে বন্ধ হয়ে ছিলো ছবির কাজ। সুখের খবর হলো, আবারও শুটিংয়ে ফিরছে ‘বিউটি সার্কাস’। অর্থ সংকটের ভেতরেই ক্যামেরা ওপেন করতে যাচ্ছেন ছবিটির নির্মাতা মাহমুদ দিদার।

তিনি জাগো নিউজকে জানালেন, মানিকগঞ্জে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে চলবে দৃশ্যায়ন। ২৫ তারিখ যোগ দেবেন জয়া আহসান ও এবিএম সুমন। একটানা মার্চের ১৫ তারিখ পর্যন্ত কাজ চলবে।

দিদার বলেন, ‘অর্থ সংকটে একটা বছর কেটে গেল। এই দেশে ভালো মানের সিনেমা নির্মাণ প্রতিনিয়তই প্রতিবন্ধকতার মুখে পড়ে। করপোরেট শিল্প চর্চায় সব চাপা পড়ে যাচ্ছে। তবুও আমি আনন্দিত ছবিটির শুটিং শেষ করার লক্ষ নিয়ে ২২ তারিখ মানিকগঞ্জ যাচ্ছি। সবকিছু গুছিয়ে নিচ্ছি এই সময়টাতে। আশা করছি ১৫ মার্চ ছবিটির শেষ শুটিং হবে।’

Advertisement

স্বপ্নবাজ এই তরুণ নির্মাতা জানান, গেল বছরে ছবিটির ৪০ শতাংশ চিত্রায়ন শেষ হয়েছিলো। এবারে চলবে বাকি ষাট ভাগের শুটিং। চলতি বছরেই ছবিটি মুক্তি দেয়ার ইচ্ছে রয়েছে তার।

‘বিউটি সার্কাস’ ছবির মূল চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান। এখানে তাকে দেখা যাবে নতুন রূপে। ছবির নায়ক ‘রংলাল’ চরিত্রে অভিনয় করছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত অভিনেতা এবিএম সুমন। এখানে পুরুষের ভূমিকাকে ইতিবাচক ও নেতিবাচক দুভাবেই উপস্থাপন করা হচ্ছে।

সিনেমার উল্লেখযোগ্য চরিত্রে আরও অভিনয় করছেন ফেরদৌস, তৌকীর আহমেদ, গাজী রাকায়েত প্রমুখ।

এলএ/পিআর

Advertisement