জোকস

আজকের কৌতুক : মালিঙ্গার চুল দিয়ে বাসন মাজবো

কৌতুক- এক : মালিঙ্গার চুল দিয়ে হাড়ি-পাতিল মাজবোশ্রীলঙ্কার ব্যতিক্রমী পেসার মালিঙ্গা সেলুনে যাচ্ছে চুল কাটাতে। হঠাৎ মালিঙ্গার মা বলল-মা : কই যাস মালিঙ্গা?মালিঙ্গা : চুল কাটাতে সেলুনে যাইতাছি!মা : আসার সময় তোর কাটা চুলগুলো নিয়া আসিস।মালিঙ্গা : কেন মা? আমার কাটা চুল দিয়া কী করবা?মা : হাড়ি-পাতিল আর বাসন-কোসন মাজবো আর কি!

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : মাছির স্যুপে মাছি কম

****

কৌতুক- দুই : তার ভাত আমি খাবো না!চাকরির পরীক্ষায় প্রশ্ন করা হলো- পুরুষ কত প্রকার ও কী কী? প্রত্যেকটির সজ্ঞা দাও।মেয়ে : পুরুষ তিন প্রকার, যথা- উত্তম পুরুষ, মধ্যম পুরুষ, নাম পুরুষ।১. উত্তম পুরুষ- যে বছরে অনেকগুলো শাড়ি, মেকাপ, গয়না কিনে দেবে সে উত্তম পুরুষ।২. মধ্যম পুরুষ- যে বছরে তিনটা শাড়ি আর টুকটাক সামগ্রী দেবে সে মধ্যম পুরুষ।৩. নাম পুরুষ- যে বছরে একটা শাড়ি ছাড়া তেমন কিছু কিনে দেবে না সে নাম পুরুষ। তার ভাত আমি খাবো না!

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : প্যান্ট পেছন থেকে ফাটা

****

কৌতুক- তিন : বইয়ের দাম তিন হাজার টাকাবল্টু বইমেলায় গেছে বই কিনতে-বিক্রেতা : স্যার, এ বইটা নিয়ে যান। এটা একটা ভয়ের বই। এতে কালো জাদু সম্পর্কে লেখা আছে!বল্টু : দাম কত?বিক্রেতা : তিন হাজার টাকা।বল্টু : এইটুকু পাতলা বইয়ের এত দাম!বিক্রেতা : জ্বি, স্যার! ভুলেও এ বইয়ের শেষ পৃষ্ঠাটা খুলবেন না! খুললেই আপনি জ্ঞান হারাবেন!

কৌতূহল সামলাতে না পেরে বইটি কিনলো বল্টু। পুরো বইটা পড়লেন, কিন্তু শেষ পৃষ্ঠা খুললো না। একদিন সাহস করে শেষ পৃষ্ঠাটা উল্টে দেখল। তাতে লেখা আছে, ‘সর্বোচ্চ বিক্রয়মূল্য ৩০ টাকা’।

Advertisement

এসইউ/এমএস