বিনোদন

নতুন ব্যান্ড দলের জন্য আইয়ুব বাচ্চুর নতুন আয়োজন

দেশের ব্যান্ড মিউজিকে জনপ্রিয় নাম ‘এলআরবি’, আর ভালোবাসার এক অপূর্ব আবেগের নাম আইয়ুব বাচ্চু। কালজয়ী বহু গান তাকে কিংবদন্তির পথে নিয়ে চলেছে। বরাবরই তিনি ব্যান্ড মিউজিকের জন্য ভালো কিছু করার চেষ্টা করেন। দেশের প্রথম ব্যান্ড ও পপ মিউজিশিয়ানদের জন্য ট্যালেন্ট হান্ট করেছিলেন তিনিই। ‘ডিরকস্টার’ নামের সেই ট্যালেন্ট হান্ট থেকে অনেকগুলো নতুন গায়ক পেয়েছিল দেশের সংগীতাঙ্গন।

Advertisement

এরপর তিনি ‘গেট সেট রক’ নামের আরেকটি ট্যালেন্ট হান্ট, জনপ্রিয় ও পরিচিত অনেক গায়ক/গায়িকাদের নিয়ে ‘আর মিউজিক’ ও ‘সা টু সা’ নামে করেছিলেন একটি ইন্সট্রুমেন্টাল শো। সেই ধারাবাহিকতা নিয়ে এবার আইয়ুব বাচ্চু শুরু করলেন নতুন কিছু ব্যান্ড দল নিয়ে আরেকটি টিভি শো ‘আর জেনারেশন’।

এরইমধ্যে প্রথম সিজনের শুটিং শুরু হয়েছে ৩০ জানুয়ারি থেকে। এখানে ২৬টি ব্যান্ড দল অংশ নিচ্ছে। এই শো সম্পর্কে আইয়ুব বাচ্চু বললেন, ‘আপকামিং ২৬টি ব্যান্ড নিয়ে শুরু করলাম ‘আর জেনারেশন’ নামের এই অনুষ্ঠানটির প্রথম সিজন। আমার উপস্থাপনায় ব্যান্ডগুলো তাদের অরিজিনাল ৩টি করে গান লাইভ পারফর্ম করবে স্টেজে। আমরা যারা পরিচিত সিনিয়র ব্যান্ড, তারাতো প্রায় নিয়মিতই কনসার্ট করছি। কিন্তু নতুন এই ব্যান্ডগুলো হয়ত আমাদের মতো সমান সুযোগ পাচ্ছে না। কিন্তু প্রতিটি ব্যান্ডই অসাধারণ। তাদেরও অনেক কিছু করে দেখানোর সামর্থ্য রয়েছে। সুযোগটা করে দেয়া আমাদের দায়িত্ব।’

শুধু নতুন ব্যান্ড কেন? এই প্রশ্নের উত্তরে দেশের এই ব্যান্ড কিংবদন্তি বলেন, ‘আমি সবসময়ই বলি নতুনরাই আমাদের আগামী। আজকের নতুন এই ব্যান্ডগুলোই আমাদের আগামীর ব্যান্ড মিউজিকের ভবিষ্যৎ। আমি আরটিভি, এই শো এর স্পনসর লাভেলো এবং সংশ্লিষ্ট বাকিদের বলেছি, বুঝিয়েছি কেন নতুন ব্যান্ডদের নিয়ে কাজটি করা উচিত। ওই যে বললাম প্রতিষ্ঠিত ব্যান্ডগুলো তো একটা জায়গায় আছেই। নতুনদের তুলে আনতে হবে। আগামীতেও আমার এই চেষ্টা অব্যাহত থাকবে।’

Advertisement

এরইমধ্যে ২ দিনে ১০টি ব্যান্ড শুটিংয়ে অংশ নিয়েছে। এই সপ্তাহেই বাকি ১৬টি ব্যান্ডের শুটিং শেষ হয়ে যাবে বলে জানিয়েছেন উপমহাদেশের সেরা এই গিটারিস্ট। এরপর ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে ‘আর জেনারেশন’ এর প্রচার শুরু হবে রাত ১০টা থেকে প্রতি শুক্রবার। একেকটি ব্যান্ড নিয়ে হবে একেকটি ব্র্যান্ড নিউ এপিসোড। সেখানে দর্শকরা দেখবেন নতুন এক মিউজিক জেনারেশনের নতুন নতুন সব কথা, সুর আর গান।

এলএ/পিআর