দেশজুড়ে

খাগড়াছড়ির ৩১ কেন্দ্রে এসএসসি-সমমানের পরীক্ষা

আগামীকাল সারা দেশে শুরু হচ্ছে মাধ্যমিক স্তরের এসএসসি ও সমমানের পরীক্ষা। সারা দেশের সঙ্গে একযোগে খাগড়াছড়ির ৩১ কেন্দ্রে অনুষ্ঠিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষা।

Advertisement

এ বছরের এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় খাগড়াছড়ির ১০ হাজার ৭৩৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। গত বছরের চেয়ে এবার পরীক্ষার্থী বেড়েছে ২ হাজার ৫০ জন।

এদিকে, পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ১৮ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবে ৯ হাজার ৪৩২ জন শিক্ষার্থী। যা গতবারের চেয়ে ১ হাজার ৮৫০ জন বেশি। গত বছর ১৭ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৭ হাজার ৫৮১ জন শিক্ষার্থী।

Advertisement

অন্যদিকে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে খাগড়াছড়ির ৭টি পরীক্ষা কেন্দ্রে ৫৩০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। যা গত বছরের চেয়ে ১৮ জন পরীক্ষার্থী বেশি। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা ৬ কেন্দ্রে ৭৬৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। যা গত বারের চেয়ে বেড়েছে ১০২ জন।

বরাবরের মতো এ বছরও সকাল ১০ থেকে পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ১টার সময় এবং বিকেলের পরীক্ষা বিকেল ২টা থেকে শুরু হয়ে শেষ হবে ৫টার সময়।

মুজিবুর রহমান ভুইয়া/এএম/এমএস

Advertisement