খেলাধুলা

হাফ সেঞ্চুরির পর তামিমের বিদায়

ইমরুলকে সঙ্গে নিয়ে শুরুটা ভালোই করেছিলেন তামিম। তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরিও। তবে এরপর আর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না এই ওপেনার। পেরেরার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন এই ওপেনার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৫২ রান।

Advertisement

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৭৭ রান। ইমরুল ২৩ রান নিয়ে ব্যাট করছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে নেমেছেন মুমিনুল হক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখে শুনে ব্যাট করতে থাকেন দুই ওপেনার তামিম ও ইমরুল। ইমরুল একটু ধীর গতিতে খেললেও তামিম শুরু থেকেই ছিলেন আগ্রাসী। লাহিরু কুমারাকে তিন বলে টানা তিন চারে মারেন এই ওপেনার।

একটু পর অফ স্পিনার দিলরুয়ান পেরেরাকে লং অন দিয়ে উড়িয়ে বল সিমানা ছাড়া করেন। হেরাথের বলে এক রান নিয়ে ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি পূরণ করেন এই ওপেনার। পরের ওভারেই সাজঘরে ফিরে যান এই ওপেনার।

Advertisement

এদিকে সাত ব্যাটসম্যান, এক পেসার ও তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক হচ্ছে বাঁহাতি এই স্পিনার সানজামুলের। স্পিনে তার দুই সঙ্গী তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। আর দলে একমাত্র পেসার মোস্তাফিজুর রহমান

তিন স্পিনার ও দুই পেসার নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। পিঠের চোট কাটিয়ে ফিরেছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। তার সঙ্গী দিলরুয়ান পেরেরা ও লাকশান সান্দাকান।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সানজামুল ইসলাম।

শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, রোশান সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, লাকশান সান্দাকান, লাহিরু কুমারা।

Advertisement

এমআর/জেআইএম