খেলাধুলা

ভারতের বিপক্ষে প্রথম তিন ওয়ানডেতে নেই ভিলিয়ার্স

আঙুলের চোটে ভারতের বিপক্ষে প্রথম তিন ওয়ানডেতে খেলা হচ্ছে না দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় ব্যাটিং স্তম্ভ এবি ডি ভিলিয়ার্সের। তবে ভিলিয়ার্স ছিটকে গেলেও তার স্থলাভিষিক্ত হিসেবে কাউকে বেছে নেয়নি প্রোটিয়া টিম ম্যানেজম্যান্ট। ফলে ১৫ জনের স্কোয়াড এখন ১৪ সদস্যে পরিণত হয়েছে।

Advertisement

ওয়ান্ডারার্সে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটির পিচ নিয়ে বিস্তর সমালোচনা হচ্ছে। উল্টো পাল্টা বাউন্সে ব্যাটসম্যানদের নাকাল হতে দেখা গেছে এই টেস্টে। কয়েকজন ব্যথা পেয়েছেন। আইসিসিও 'বাজে' রেটিং দিয়েছে পিচকে। ওই টেস্টে খেলার সময়ই ডান হাতের আঙুলে চোট পেয়েছেন ডি ভিলিয়ার্স।

আগামী দুই সপ্তাহ পূর্ণ বিশ্রামে থাকতে হবে ভিলিয়ার্সকে। ফলে ভারতের বিপক্ষে ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ওয়ানডেতে খেলতে পারবেন না বিশ্বের অন্যতম ভয়ংকর এই ব্যাটসম্যান। তবে ওয়ান্ডারার্সে সিরিজের চতুর্থ গোলাপী ওয়ানডে দিয়ে মাঠে ফেরার কথা রয়েছে তার।

ডি ভিলিয়ার্স ছিটকে পড়ায় দলে চমক হিসেবে ডাক পাওয়া ডানহাতি ব্যাটসম্যান খায়ো জন্দোর অভিষেক হয়ে যেতে পারে সিরিজের প্রথম ওয়ানডেতেই। ছয় ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি মাঠে গড়াবে আগামী ১ ফেব্রুয়ারি ডারবানে।

Advertisement

এমএমআর/আইআই