রাজনীতি

নাথিং টু ব্রিফ : ফখরুল

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি কূটনীতিকদের অবগত করেছে বিএনপি।

Advertisement

মঙ্গলবার বিকেল সোয়া ৪টায় চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়ে পৌনে ৬টায় শেষ হয়।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নাথিং টু ব্রিফ, ব্রিফ করার কিছু নেই। কূটনীতিকদের সঙ্গে আমরা রুটিন মাফিক এসব করি। এটা আমরা প্রায় করি।

তিনি আরও বলেন, আজকেও সেরকম একটা মিটিং ছিল। স্পেশাল কিছু না। দেশের বর্তমান রাজনৈতিক এবং সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। শুধুমাত্র মতবিনিময় হয়েছে এ পর্যন্তই।

Advertisement

খালেদা জিয়ার রায় নিয়ে আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে ফখরুল বলেন, আগেই বলেছি আমরা নিয়মিত যে ব্রিফিং করে থাকি সেটাই করেছি। আর সেই সঙ্গে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি।

এর আগে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসে বিএনপি।

বৈঠকে ভারত, পাকিস্তান, চীন, জাপান, জার্মানি, কুয়েত, স্পেন, সৌদি আরব, ইতালি, ইউরোপীয় ইউনিয়ন, ব্রিটেন, ভ্যাটিক্যান, ডেনমার্ক, কানাডা, নেপাল, অস্ট্রলিয়া, মরক্কো ও লেদারল্যান্ডসের কূটনৈতিকরা উপস্থিত ছিলেন। এছাড়া ইউএসএআইডি (আন্তর্জাতিক সংস্থা) প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, এনাম আহমেদ চৌধুরী, সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন

Advertisement

এমএম/এএইচ/আইআই