খেলাধুলা

ওয়ান্ডারার্সের পিচকে 'বাজে' রেটিং দিলো আইসিসি

দক্ষিণ আফ্রিকার ওয়ান্ডারার্স স্টেডিয়ামের পিচটা ব্যাটসম্যানদের যেন রীতিমত বধ্যভূমিতে পরিণত হয়েছিল। কখনও উরুতে, কখনও মাথায়; একেক সময় বল লাগছিল একেক জায়গায়। টেস্টের চতুর্থ দিন তো নিরাপত্তা শঙ্কায় আগেভাগে দিনের খেলাও বন্ধ করে দেন আম্পায়াররা। এবার আইসিসির পক্ষ থেকে 'বাজে' রেটিং পেলো ওয়ান্ডারার্সের এই পিচ।

Advertisement

মঙ্গলবার আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি এন্ডি পাইক্রফট পিচকে 'বাজে' রেটিং দিয়েছেন। ফলে আইসিসির পিচ অ্যান্ড আউটফিল্ড মনিটরিং প্রসেসের আওতায় সম্প্রতি পাশ হওয়া আইন অনুযায়ী, তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছে ওয়ান্ডারার্সের পিচ।

নিয়ম অনুযায়ী এই ডিমেরিট পয়েন্ট কার্যকর থাকবে পাঁচ বছরের জন্য। এই সময়ের মধ্যে ওয়ান্ডারার্স স্টেডিয়াম যদি সবমিলিয়ে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পায়, তবে ১২ মাসের জন্য যে কোনো আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে নিষেধাজ্ঞা পাবে স্টেডিয়ামটি।

ব্যাটসম্যানদের বধ্যভূমিতে পরিণত হওয়া টেস্টটি ৬৩ রানে জিতলেও দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ খুইয়েছে ভারত। ওয়ান্ডারার্সে ২৯৬ ওভারের মতো খেলা হয়েছে, রান হয়েছে ৮০৫। এর মধ্যে দুই দলের উইকেট পড়েছে ৪০টি। কোনো ব্যাটসম্যানই সেঞ্চুরি পাননি এই টেস্টে।

Advertisement

এমএমআর/এমএস