খেলাধুলা

নেইমারকে ভুলতে পারছে না স্পেন

নেইমারেই যেন মজে আছে পুরো ফুটবল বিশ্ব। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেয়ার পর থেকে যেন তিনি স্পেনেরই ঘরের ছেলে হয়ে গিয়েছিলেন; কিন্তু চলতি মৌসুমের শুরুতেই হঠাৎ বার্সা ছেড়ে নেইমার যোগ দিলেন ফরাসি ক্লাব পিএসজিতে। বার্সা ভক্তদের তো বটেই, অন্যসব ক্লাবের ভক্তরাও যেন নেইমারের এ দলবদল পছন্দ করেনি। অনেকেই হায়! হায়!! করে উঠেছেন। এবার তাদের দলে যোগ দিলেন খোদ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি হ্যাভিয়ের তেবাস। তিনি সরাসরি জানিয়ে দিলেন, আমি চাই নেইমার আবার স্প্যানিশ ফুটবলে ফিরে আসুক।

Advertisement

স্পোর্টস প্রেস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি নেইমার প্রসঙ্গে কথা বলতে গিয়ে যেন নিজের যশ-খ্যাতিকে আবারও স্প্রশ্নের মুখে ঠেলে দিলেন। বার্সা ছেড়ে যে খেলোয়াড় অন্য দেশের ফুটবলে চলে গিয়েছে, তাকে নিয়ে অন্য দেশের কোনো ফুটবল প্রেসিডেন্টের কথা বলাটাই একটা বিতর্কের জন্ম দেয়া।

এরই মধ্যে নেইমারের পিএসজি থেকে রিয়ালে আসার গুঞ্জন রয়েছে। রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে বারবার স্বাগত জানানো হচ্ছে নেইমারকে। অন্যদিকে রিয়াল এবং পিএসজি বলছে, বাতাসে ভেসে বেড়ানো গুঞ্জনগুলো সঠিক নয়। এরই মধ্যে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি সরাসরি জানিয়ে দিলেন, নেইমার আবার স্প্যানিশ ফুটবলে ফিরে আসুক- এটাই তিনি চান।

সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি চাইবো নেইমার আবার স্পেনে ফিরে আসুক। আগে যে দলে খেলেছে, সেটায় আসতে হবে এমন কোনো কথা নেই। অন্য কোনো দলে হলেও আসুক। নেইমার এখানে আসলেই আমরা (লা লিগা) হবো সেরা এবং সে নিজেও হবে সেরা।’

Advertisement

একই সঙ্গে হ্যাভিয়ের তেবাস আরও জানিয়েছেন, ইউরোপের অন্য লিগগুলো যখন ভিডিও টেকনোলোজি ব্যবহারের দিকে ঝুঁকছে, তখন তাারও চিন্তা করছে আগামী মৌসুম থেকে লা লিগায়ও ভিডিও টেকনোলজি (ভিএআর) ব্যবহার করবেন।

তিনি বলেন, ‘আগামী মৌসুম থেকেই ভিএআর ব্যবহার করা হবে। আমরা নিজেদের সেরাটা দিয়েই ভালো করে যাচ্ছি। আমরা নিশ্চয়তা দিচ্ছি সময় মতোই এটা এসে পৌঁছে যাবে।’

আইএইচএস/পিআর

Advertisement