অর্থনীতি

স্বপ্নকে দুই লাখ টাকা জরিমানা

সুপারশপ ‘স্বপ্ন’কে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর ধানমন্ডিতে এক আবাসিক ভবনের গ্রাউন্ডফ্লোর ও বেজমেন্টের জায়গা অনুমোদন না নিয়ে ব্যবহারের কারণে সোমবার এ জরিমানা করা হয়েছে। অন্যদিকে সুপারশপ ‘নন্দন’-কেও দুই লাখ টাকা জরিমানা করা হয়।

Advertisement

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নিবার্হী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অথরাইজড অফিসার আশীষ কুমার সাহার নেতৃত্বে এবং অন্যান্য সংস্থার সমন্বয়ে গঠিত টাক্সফোর্স ধানমন্ডি আবাসিক এলাকায় সোমবার অভিযান পরিচালনা করে। এ সময় স্বপ্ন ও নন্দন-এর এ অনিয়ম ধরা পড়ে।

রাজউক সূত্র জানায়, অভিযানে ধানমন্ডি ৩৯ নম্বর হোল্ডিংয়ের সুপারশপ ‘স্বপ্ন’-কে দুই লাখ টাকা জরিমানা করে অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। একই অভিযানে ধানমন্ডির ২৭ নম্বর রাস্তার ৩৫ নম্বর হোল্ডিংয়ের সেট-ব্র্যাক এলাকায় অনুমোদন ছাড়া পরিচালিত ‘খাজানা মিঠাই’ নামক একটি মিষ্টির দোকান উচ্ছেদ করা হয়। অন্যদিকে সুপারশপ ‘নন্দন’-কেও দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রাজউকের সহকারী পরিচলক (জনসংযোগ ও প্রটোকল ) অাতিকুর রহমান বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজউকের এ অভিযান অব্যাহত থাকবে।

Advertisement

এএস/জেডএ/আরআইপি