খেলাধুলা

চেনা মাঠে ভালো কিছুর আশায় নাঈম

টেস্ট অভিষেক নিশ্চিত নয়। তবে মাত্র ১৭ বছর বয়সেই দলে ডাক পাওয়াটা তো সবার কপালে জোটে না! যদি শেষ পর্যন্ত চমক হিসেবে অভিষেকও হয়ে যায়, তবে নাঈম হাসান খেলতে পারবেন নিজের পরিচিত এক মাঠে। চট্টগ্রামের এই ছেলের কাছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম যে হাতের তালুর মতই চেনা!

Advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে ৩১ জানুয়ারি থেকে শুরু বাংলাদেশের প্রথম টেস্ট। এই টেস্টকে সামনে রেখে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলনে ব্যস্ত নাঈম হাসান। সেই মাঠে, যেই মাঠে তার বিপিএল, বিসিএলের অভিষেকও হয়েছে।

পরিচিত মাঠে সুযোগ পেলে নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করতে চান নাঈম। উদীয়মান এই অফস্পিনার বলেন, 'এই মাঠে এনসিএল, বিসিএল, বিপিএল সব ডেব্যু হয়েছে আমার। সুযোগ পেলে নিজের শতভাগ দেওয়ার চেষ্টা করব। উইকেট পাওয়া তো কপালের ওপর। সেটা পাব কি না জানি না। তবে আমি চেষ্টা করব আমার যে ভ্যারিয়েশন, শক্তির জায়গা আছে তা কাজে লাগানোর।'

তো শক্তির জায়গাটা কি? নাঈম মনে করছেন, বাড়তি বাউন্সই তার শক্তির জায়গা, 'আমি বাউন্সটা ভালো পাই।। বাংলাদেশের উইকেটে টার্ন এমনিতেই পাওয়া যায়। উইকেট বুঝে বল করতে হবে। বাড়তি বাউন্স পাওয়া আমার সবচেয়ে শক্তি।'

Advertisement

শুধু বোলিং নয়, সুযোগ পেলে সময় নিয়ে ব্যাটিংটাও করতে চান নাঈম। অলরাউন্ডার হওয়ার ইচ্ছেটা মনের মধ্যে বেশ ভালোভাবেই পুষে রেখেছেন তবে!

এমএমআর/আইআই