খেলাধুলা

এত আগে ডাক পাব ভাবিনি : নাঈম হাসান

বয়সটা মাত্র ১৭। এখনও কৈশোরের দুরন্তপনা কাটেনি। এরই মধ্যে টেস্টের পরিণত আঙিনায় নাঈম হাসান। শ্রীলঙ্কার মতো দলের বিপক্ষে টেস্টে ডাক পেয়ে গেলেন ডানহাতি এই অফস্পিনার। নিজের কানকে এখনও যেন বিশ্বাস করতে পারছেন না এই তরুণ, ঘোরটা কাটছে না এখনও।

Advertisement

নিউজিল্যান্ডে খেলতে গিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বয়স বিবেচনায় হয়তো পরের দুইটা আসরও খেলতে পারবেন। এরই মধ্যে জাতীয় দলে ডাক! নাঈম স্বীকার করলেন, এটা তার আশার মধ্যে ছিল না।

তবে সবারই তো আসল লক্ষ্য জাতীয় দল। নাঈমেরও কি সেই লক্ষ্য ছিল না? ছিল, তবে তিনি ভেবেছিলেন, মেহেদী হাসান মিরাজের মতো ১৯-এর গন্ডি পেরিয়ে তবেই ডাক পাবেন। তরুণ অফস্পিনারের সরল স্বীকারোক্তি, 'আমার ইচ্ছা ছিল, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ শেষ হওয়ার পর মিরাজ ভাইয়ের মতো ডাক পাব। এখন আগে পেয়েছি। এত আগে পাব সেটা ভাবিনি।'

এখন ডাক যখন পেয়েই গেছেন, দলে সুযোগ পেলে লক্ষ্যটা কি থাকবে? এখানেও নাঈমের কথায় পরিণতিবোধের ছাপ স্পষ্ট, 'দলে সুযোগ পেলে চেষ্টা করব ভালো জায়গায় বল করার। আর এক জায়গায় বোলিং করার চেষ্টা করব। টেস্ট তো ধৈর্য্যের খেলা।'

Advertisement

এতো গেল তার লক্ষ্যের কথা, দল আসলে এই অফস্পিনারের কাছে কি চাইছে? কিছু কি বলা হয়েছে? নাঈম জানিয়েছেন, আলাদা করে কিছু জানানো হয়নি তাকে।

চমকটা না হয়, লঙ্কানদের জন্যই জমা থাক!

এমএমআর/আরআইপি

Advertisement