খেলাধুলা

মঙ্গলবার তেহরান যাচ্ছেন ৫ অ্যাথলেট

অষ্টম এশিয়ান ইনডোর অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে অংশ নিতে মঙ্গলবার তেহরান যাচ্ছে বাংলাদেশ দল। দলে ৫ অ্যাথলেটের সঙ্গে যাচ্ছেন একজন কোচ। ১ থেকে ৩ ফেব্রুয়ারি ইরানের রাজধানীতে অনুষ্ঠিত হবে এ চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশের অ্যাথলেটদের যাতায়াতসহ সব খরচ দেবে আয়োজক কমিটি।

Advertisement

ওয়ার্ল্ড ইনডোর অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ মাঝেমধ্যে ক্রীড়াবিদ প্রেরণ করে। তবে এশিয়ান ইনডোরে আগে কখনো অংশ নেয়া হয়নি বাংলাদেশের কোনো অ্যাথলেটের। ২০০৪ সালে ইরানের তেহরান থেকে যাত্রা শুরু করা এ চ্যাম্পিয়নশিপে এই প্রথম পা পড়ছে বাংলাদেশের অ্যাথলেটদের।

গেমসে যে ৫ অ্যাথলেট যাচ্ছেন তাদের ৩ জন বাংলাদেশ সেনাবাহিনীর এবং একজন করে বাংলাদেশ বিমান ও বাংলাদেশ নৌবাহিনীর। গত ডিসেম্বরে অনুষ্ঠিত ৪১তম জাতীয় চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার স্প্রিন্টে ছেলেদের বিভাগে স্বর্ণজয়ী বাংলাদেশ সেনাবাহিনীর মো. আবু তালেব ও মেয়েদের বিভাগে স্বর্ণজয়ী একই সংস্থার সুমি আক্তার, লং জাম্পে স্বর্ণজয়ী বাংলাদেশ নৌবাহিনীর এম আল আমিন, ৮০০ মিটারে স্বর্ণজয়ী মো. কামরুল হাসান এবং শটপুটে স্বর্ণজয়ী বাংলাদেশ বিমান বাহিনীর মো. ইমতিয়াজ হোসেনকে নির্বাচন করা হয়েছে এ চ্যাম্পিয়নশিপের জন্য।

দলের সঙ্গে কোচ কাম ম্যানেজার হিসেবে যাচ্ছেন বাংলাদেশ নৌবাহিনীর হুমায়ুন কবির। বাংলাদেশ দল ৩০ জানুয়ারি ইরানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। প্রতিযোগিতা শেষ করে দল ফিরবে ৪ ফেব্রুয়ারি।

Advertisement

বাংলাদেশ দল

বাংলাদেশ নৌবাহিনীর এম আল-আমিন (লং জাম্প), বাংলাদেশ বিমান বাহিনীর মো. ইমতিয়াজ হোসেন (শর্টপুট), বাংলাদেশ সেনাবাহিনীর কামরুল হাসান (৮০০ মিটার), মো. আবু তালেব তালেব (৪০০ মিটার) ও সুমি আক্তার (৮০০ মিটার)।

কোচ কাম ম্যানেজার : বাংলাদেশ নৌবাহিনীর হুমায়ুন কবির।

আরআই/এমএমআর/আইআই

Advertisement