আন্তর্জাতিক

বিছানায় শুয়ে শুয়েই টুইট করেন ট্রাম্প

সামাজিক মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফলোয়ার অনেক। বর্তমানে তার ফলোয়ারের সংখ্যা ৪৭ মিলিয়নের বেশি। যে কোনো নীতিবিষয়ক তথ্য, দেশের সম্পর্কে যে কোনো তথ্য বা যে কাউকে খোঁচা মেরে কথা বলতে হরহামেশাই ট্রাম্পকে টুইট করতে দেখা যায়। কিন্তু কারো হয়তো জানা নেই যে ট্রাম্প কিন্তু মধ্যে মাঝেই বিছানায় শুয়ে শুয়েই টুইট করেন।

Advertisement

তবে মধ্যে মাঝে অন্য কাউকে দিয়েও নিজের মতামত জানিয়ে টুইট করে থাকেন তিনি। সরকারের নীতি, বিরোধীদের আক্রমণ, উত্তর কোরিয়ার মতো দেশকে বাগে আনতে তার বিভিন্ন পরিকল্পনা তিনি সাধারণ টুইটের মাধ্যমেই শেয়ার করে থাকেন।

ট্রাম্পের টুইট নিয়ে বহুবার বিতর্কও হয়েছে। তবে সেসব বিতর্ক তিনি উপভোগই করেন। এমনটাই জানালেন অকপটে। এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ভুয়া খবরে যখন সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে তখন ভোটারদের সঙ্গে যোগাযোগের মাধ্যম হিসেবে তিনি টুইটারকেই বেছে নিয়েছেন।

তার কথায়, ‘আমি যদি এভাবে যোগাযোগ না করি, তবে আত্মপক্ষ সমর্থন করতে পারব না। আমি এত ভুয়া খবর পাই যার বেশিরভাগই মিথ্যা। বেশিরভাগই বানানো।

Advertisement

ট্রাম্প অনেকটা গর্ব করেই বলেছেন যে, তার টুইটের অপেক্ষায় থাকে পুরো বিশ্ব। এটা তার জন্য নিঃসন্দেহে গর্বের। মার্কিন প্রেসিডেন্ট তিনি। সেই সুবাদে দুনিয়ার সবচেয়ে শক্তিধর মানুষও তিনি। টুইটের জন্য কোন সময়কে বেছে নেন এমন প্রশ্নের জবাবেই তিনি বলেছেন, ‘কখনও বিছানায় শুয়ে শুয়ে, কখনও খাবারের সময় বা যখন তখন। সাধারণত খুব সকালে বা সন্ধ্যায় অর্থাৎ যখন সময় পাই আরকি! সারাদিন কিন্তু আমি ব্যস্ত থাকি।’

টিটিএন/আরআইপি