অর্থনীতি

মুনাফা কমেছে জাহিন ও এনভয় টেক্সটাইলের

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর‘২০১৭) শেয়ারবাজারে তালিকাভুক্ত জাহিন টেক্সটাইল ও এনভয় টেক্সটাইলের মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসই জানিয়েছে, অক্টোবর-ডিসেম্বর’২০১৭ প্রান্তিকে জাহিন টেক্সটাইলের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৪ পয়সা।

Advertisement

তবে অর্ধবছরের হিসাবে কোম্পানিটির মুনাফা কিছুটা বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর’২০১৭) জাহিন টেক্সটাইলের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫২ পয়সা। সেই সঙ্গে বেড়েছে সম্পদ মূল্যও। ৩১ ডিসেম্বর’২০১৭ কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৮৫ পয়সা। যা ৩০ জুন শেষে ছিল ২৪ টাকা ৩১ পয়সা।

আর চলতি হিসাব বছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৬৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ঋণাত্মক ৮৬ পয়সা।

অপর প্রতিষ্ঠান এনভয় টেক্সটাইলের চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০১৭) প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৪৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৩ পয়সা।

Advertisement

তবে অর্ধবছরের হিসাবে এ প্রতিষ্ঠানটিরও মুনাফা কিছুটা বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর’২০১৭) এনভয় টেক্সটাইলের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৯৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮৪ পয়সা। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির সম্পদ মূল্যও কিছুটা বেড়েছে। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর এনভয় টেক্সটাইলের শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৬ টাকা ৯৬ পয়সা, যা ৩০ জুন শেষে ছিল ৩৬ টাকা ৬৭ পয়সা।

আর চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০১৭) সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১ টাকা ৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৩৮ পয়সা।

এমএএস/এমএমজেড/এমএস

Advertisement