ফিচার

বিশ্বের অবাক করা কিছু জিনিস

স্বাভাবিকের চেয়ে অস্বাভাবিক জিনিসে মানুষের কৌতূহল সবসময়ই বেশি থাকে। কেউ কেউ এমন অস্বাভাবিক জিনিস তৈরি করে মানুষকে অবাক করে দিতে চান। তাই বিশ্বের অনেক দেশে এমন অবাক করা জিনিস দেখা যায়। তেমন কিছু জিনিসই এখানে তুলে ধরা হলো-

Advertisement

দীর্ঘতম সাইকেলবিশ্বের দীর্ঘতম সাইকেল তৈরি করে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছে নেদারল্যান্ডসের সাইক্লিং সংস্থা মিজল ভ্যান মারেস রেকপোলেগ। দেখতে অদ্ভুত এই সাইকেলের দৈর্ঘ্য ১১৭ ফুট।

সবচেয়ে বড় গাড়িগিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বিশ্বের সবচেয়ে বড় গাড়ি হিসেবে নাম লিখিয়েছে আমেরিকার ক্যালিফোর্নিয়ায় তৈরি করা একটি গাড়ি। যা তৈরি করেছেন জয় অরবার্গ অব বুরব্যাঙ্ক। গাড়িটি হলিউড চলচ্চিত্রে ব্যবহার হবে বলে জানা গেছে।

সবচেয়ে লম্বা নখমানুষের শখের কোনো শেষ নেই। কত রকমের শখের দেখা মেলে পৃথিবীতে। তেমন একটি শখের ছবি এটি। এতে দেখা যাচ্ছে বিশ্বের সবচেয়ে লম্বা নখের অধিকারীকে। যার দৈর্ঘ্য ২০ ফুট।

Advertisement

সর্বোচ্চ ভবন২০৬ তলাবিশিষ্ট বুর্জ দুবাই ভবনটির উচ্চতা দুই হাজার ৬৮৪ ফুট অর্থাৎ ৮১৮ মিটার। এ ভবনের উপর থেকে পুরো দুবাই শহরকে দেখা যায়।

বড় বন্দুকপ্রাচীনকাল থেকে পাখি শিকারের জন্য নানা ধরনের উপায় ব্যবহার করা হতো। বন্দুক আবিষ্কারের পর সেই উপায়ে কিছুটা পরিবর্তন এসেছে। তবে ১৯ শতকের দিকে এ ধরনের বন্ধুক ব্যবহার করা হতো পাখি শিকারের জন্য।

বিয়ের পোশাকবিয়ের পোশাকটি ময়ূরের পালকে তৈরি। এটি তৈরি করেছেন চীনের কয়েকজন হস্তশিল্পী। এতে সময় লেগেছিল প্রায় দুই মাস। মূল্য নির্ধারণ করা হয় ১.৫ মিলিয়ন মার্কিন ডলার।

এসইউ/এমএস

Advertisement