ক্যাম্পাস

রাবিসাসের সভাপতি রনি সম্পাদক জাহিদ

রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) ২০১৮-১৯ বছরের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে দৈনিক সমকালের রাবি প্রতিনিধি মুস্তাফিজ রনিকে সভাপতি ও দৈনিক মানবজমিনের জহিরুল ইসলাম জাহিদকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

Advertisement

রোববার সকালে রাবিসাসের নতুন কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক রেদওয়ানুল হক বিজয়ের (কালের কণ্ঠ) পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল শনিবার সন্ধ্যায় সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ১৫ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন সদ্য বিদায়ী উপদেষ্টা-১ মাহবুব আলম (প্রথম আলো)।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি-১ রাশেদ রিন্টু (জাগো নিউজ), সহ-সভাপতি-২ ছালেকীন আহমেদ (বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন), যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (এনটিভি অনলাইন), সাংগঠনিক সম্পাদক শিশির মাহমুদ (প্রতিদিনের সংবাদ), কোষাধ্যক্ষ মঈন উদ্দিন (বাসস/পদ্মাটাইমস), দফতর সম্পাদক সুজন আলী (নিউ এজ), সাহিত্য ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক শাহীন আলম (লাস্টনিউজ বিডি), তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জিএ মিল্টন (আমাদের সময়), ক্রীড়া সম্পাদক তৌফিক তাজ (রেডিও পদ্মা), কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাজ কিরণ দাস (ডেইলি অবজারভার), কার্যনির্বাহী সদস্য-১ মেহেদী হাসান মাসুম (ঢাকানিউজ এক্সপ্রেস) ও কার্যনির্বাহী সদস্য-২ নুরুজ্জামান (ইউরোবিডি নিউজ)।

Advertisement

এছাড়া এ কমিটির উপদেষ্টা-১ হিসেবে থাকবেন হাসান আদিব (দৈনিক যুগান্তর/সোনালি সংবাদ) ও উপদেষ্টা-২ হিসেবে মোস্তাফিজ মিশু (আলোকিত বাংলাদেশ)।

কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন রাবিসাসের সাবেক সাধারণ সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আব্দুল কাইয়ুম এবং বিদায়ী কমিটির উপদেষ্টা-২ রফিকুল ইসলাম।

এদিকে নবগঠিত এ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার। এছাড়াও রাবি শিক্ষক সমিতি, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাবি রিপোর্টার্স ইউনিটি, রাবি প্রেস ক্লাব, রাবি ছাত্রলীগ, প্রগতিশীল ছাত্রজোট, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস), ইসলামি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ইবিসাস), সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়েছে।

রাশেদ রিন্টু/আরএআর/আইআই

Advertisement