খেলাধুলা

দ্বিতীয় দিনও বিক্রি হলেন না গেইল

বয়সের চাপ কী তবে টি-টোয়েন্টি ক্রিকেটেও পড়ে গেল! ক্রিস গেইলের প্রতি তাহলে কেন আইপিএলের কোনো ফ্রাঞ্চাইজিই তার প্রতি আগ্রহ দেখা গেল না? টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন তিনি। ব্যাট হাতে উইকেটে নামলে প্রতিপক্ষের বোলারদের বুকে কাঁপন ধরে যায়, সেই গেইলই কি-না আইপিএলের এবারের নিলামে থেকে গেলেন অবিক্রিত।

Advertisement

আইপিএলের প্রথম দুই আসর তিনি খেলেছেন কলকাতা নাইটরাইডার্সের হয়ে। পরের আটটি আসর টানা খেলে গেছেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) হয়ে। এবার আর আরসিবি তাকে ধরে রাখেনি। আরসিবি তাকে ধরে না রাখার কারণে, নিলামে গেইলকে নিয়ে ঝড় উঠবে, এমনটাই ভেবেছিল সবাই।

ভিত্তিমূল্য হলো ২ কোটি রুপি। নিলামের প্রথমদিন শুরুর দিকেই তার নাম উঠেছিল। কিন্তু কোনো ফ্রাঞ্চাইজিই তার প্রতি কোনো আগ্রহ দেখালো না। একে একে আটটি ফ্রাঞ্চাইজির প্রতিটির টেবিলেই টিভির ক্যামেরা ঘুরলো, গেইলের জন্য কারও হাত উঠলো না।

সবার ধারণা ছিল, হয়তো দ্বিতীয় দিন আবারও যখন গেইলের নাম তোলার হবে নিলামের টেবিলে, তখন কেউ হয়তো তার প্রতি আগ্রহ দেখাবে; কিন্তু দ্বিতীয় দিনও যখন তার নাম উঠলো, সবাই চুপ। কেউ হাত দেখালো না, কেউ আগ্রহ প্রকাশ করলো না। আবারও থেকে গেলেন অবিক্রিত।

Advertisement

গেইলের প্রতি তাহলে ফ্রাঞ্চাইজি ক্রিকেট ক্লাবগুলোর আগ্রহ দিন দিন কমতে থাকার প্রমাণ এটি! বয়স হয়ে যাওয়াও তার কারণ? নাকি, তারমত খেলোয়াড় কেনার সাহসই করেনি কেউ! সে যাই হোক, গেইলবিহীন আইপিএল কতটা সুন্দর এবং আকর্ষণীয় হবে, সেটাই এখন দেখার বিষয়।

আইএইচএস/জেআইএম