দেশজুড়ে

ঠাকুরগাঁওয়ে চাঁদা তোলা নিয়ে হিজড়াদের সঙ্গে সংঘর্ষে আহত ৮

ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নে চাঁদা তোলা নিয়ে হিজড়াদের সঙ্গে সংঘর্ষে ৮ জন আহত হয়েছেন।

Advertisement

শনিবার বিকেলে রহিমানপুর ইউনিয়নের কৃষ্ণাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- হাফিজ উদ্দীন (৫০), তার স্ত্রী নুর আশা (৩৬), ছেলে নুর হাসান (২৪), মেয়ে খাদিজা (২২), প্রচেষ্টা হিজড়া উন্নয়ন সংস্থার সদস্য আদুরি (২০), কাজল (১৮), রাণী (১৮) ও শিলা (১৮)। আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহত হাফিজ উদ্দীনের স্ত্রী নুর আশা বলেন, বিকেলে হিজড়া কাজল ও রাণী আমাদের বাসায় এসে ৩ হাজার টাকা চাঁদা দাবি করে। আমরা চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমাদের উপর চড়াও হয় এবং তাদের সঙ্গে আমার পরিবারের লোকজনের বাকবিতণ্ডা শুরু হয়। এরপর প্রচেষ্টা হিজড়া উন্নয়ন সংস্থার সভাপতি রুবির নেতৃত্বে একদল হিজড়া আমাদের বাড়িতে লাঠিসোটা নিয়ে এসে হামলা চালিয়ে মূল দরজা ভাঙচুর করে।

Advertisement

বাধা দিলে তারা আমার স্বামী, ছেলে ও মেয়ে খাদিজা মিমকে বেধড়ক মারপিট করে চলে যায়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

হাসপাতালের চিকিৎসক শুভেন্দু কুমার দেবনাথ বলেন, আহতদের মধ্যে হাফিজ উদ্দীনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

অন্যদিকে পাল্টা অভিযোগ করে প্রচেষ্টা হিজড়া উন্নয়ন সংস্থার সভাপতি রুবি বলেন, আমরা কোন চাঁদা দাবি করিনি। হাফিজ উদ্দীনের ছেলে নুর হাসান আমাদের হিজড়া সংস্থার কিছু সদস্যকে তাদের বাড়িতে ডেকে নিয়ে যায় শিশু বাচ্চা নাচানোর জন্য। শিশু বাচ্চাকে নাচানো শেষে টাকা চাইলে তারা আমাদের সদস্যদের উপর হামলা চালিয়ে ৪ জনকে আহত করে। আমরা তাদের মারধর করিনি; উল্টো তারাই আমাদের মারধর করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও সদর থানার এসআই বিশ্বনাথ বলেন, খবর পাওয়ার পর হাসপাতালে গিয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

রবিউল এহসান রিপন/জেএইচ