জাতীয়

ফেব্রুয়ারিতেই দাম্মাম যাচ্ছে রিজেন্ট এয়ার

নতুন নতুন রুট চালুর মধ্যদিয়ে আকাশ জয়ের স্বপ্নে বিভোর দেশের শীর্ষস্থানীয় এয়ারলাইনস রিজেন্ট এয়ারওয়েজ। গত সপ্তাহে একটি নতুন রুট খোলার পর এবার সৌদি আরবের আকাশে ডানা মেলার ঘোষণা দিল সংস্থাটি। প্রথম গন্তব্য সৌদির তৃতীয় বৃহত্তম বাণিজ্যিক শহর দাম্মাম। আগামী ২২ ফেব্রুয়ারি ঢাকা থেকে দাম্মাম উড়তে শুরু করবে রিজেন্ট। এটি রিজেন্টের অষ্টম আন্তর্জাতিক এবং মধ্যপ্রাচ্যের তৃতীয় গন্তব্য।

Advertisement

প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে চলাচল করবে রিজেন্ট এয়ার। প্রতি রোব, মঙ্গল, বৃহস্পতি এবং শুক্রবার রাত সোয়া ৯টায় ঢাকা থেকে ছেড়ে স্থানীয় সময় রাত ১২টা মিনিটে দাম্মাম পৌঁছাবে। সেখান থেকে রাত ১টা ৫০ মিনিটে ছেড়ে সকাল পৌনে ১০টায় ঢাকা এসে পৌঁছাবে।

আজ (শনিবার) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় রিজেন্ট এয়ারওয়েজ। বিজ্ঞপ্তিতে জানানো হয়, রিজেন্ট বহরে সদ্যযুক্ত ১৭৬ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে এই রুটে। এতে ৮টি বিজনেস এবং ১৬৮টি ইকোনমি আসন রয়েছে। আগামী জুন মাস থেকে এই রুটে প্রতিদিন চলাচল করবে রিজেন্ট।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সব ধরনের করসহ ঢাকা থেকে দাম্মাম সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২০ হাজার ৮৩৮ টাকা এবং রিটার্ন ৫৩ হাজার ৩৯৫ টাকা। অন্যদিকে দাম্মাম থেকে ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ সৌদি রিয়াল এবং রিটার্ন ১৪২২ রিয়াল। প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দাম্মাম থেকে আসার সময় ৪৫ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

Advertisement

এছাড়া, দাম্মামের সাথে চারশ কিলোমিটার দূরে অবস্থিত সৌদি আরবের রাজধানী রিয়াদের প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। বাসটি রিয়াদ থেকে বাংলাদেশগামী যাত্রীদের নিয়ে রাত ৭াট ৫০ মিনিটে ছেড়ে রাত ১১টা ৫০ মিনিটে দাম্মাম কিং ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। আবার সেখান থেকে বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের নিয়ে রাত ২টা ৫০ মিনিটে ছেড়ে সকাল ৬টা ৫০ মিনিটে রিয়াদ পৌঁছবে বাসটি।

বর্তমানে রিজেন্ট এয়ারওয়েজ মাসকাট, কাতার, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর অভ্যন্তরীণ রুটে চলাচল করছে। বহরে রয়েছে ৬টি বোয়িং এবং ২টি ড্যাশ-৮ উড়োজাহাজ।

আরএম/বিএ/জেআইএম

Advertisement