গণমাধ্যম

ঢাবিতে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা

২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঢাবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি মীর আরশাদুল হক, অর্থ সম্পাদক আব্দুল করিম, সদস্য আরিফুর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমের ৭-৮ জন সাংবাদিক আহত ও লাঞ্ছিত হন।

Advertisement

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সভায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বিবৃতিতে জানান, যে কোনো পরিস্থিতিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা প্রতিনিয়ত চলছেই।

তিনি বলেন, এর আগেও গত দুই মাসে বিশ্ববিদ্যালয় এলাকায় ১০ জন সাংবাদিকদের ওপর হামলা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এসব ঘটনায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়ায় এ ধরনের ঘটনা পুনরাবৃত্তি হচ্ছে। সাংবাদিকরা তাদের পেশাগত কাজের স্বার্থে যে কোনো জায়গায় যাবেন, সেটা স্বাভাবিক। কিন্তু পরিচয় দেয়ার পরও কোনো সাংবাদিকের ওপর হামলা করা অত্যন্ত নিন্দনীয়।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সব সময় অন্যায়ের বিরুদ্ধে এবং সত্যের পক্ষে কাজ করে আসছে। বারবার সাংবাদিকদের ওপর হামলা ছাত্র রাজনীতিতেও কোনো ভালো উদাহরণ সৃষ্টি করছে না। পাশাপাশি সাংবাদিক সমিতির সদস্যদের বিষয়ে মনগড়া বক্তব্য দেয়াটাও অসমীচীন। আমরা চাই সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ, তথ্যের অবাধ নিশ্চয়তা এবং প্রকৃত সত্য উন্মোচন হোক।

Advertisement

এমএইচ/এমআরএম/জেআইএম