খেলাধুলা

প্রথম টেস্টেও অনিশ্চিত সাকিব

ফাইনালের দিনে বড় দুঃসংবাদ বাংলাদেশের জন্য। ফিল্ডিংয়ের সময় হাতের আঙুলে ব্যথা পাওয়ায় হাসপাতাল ছুটতে হয়েছে সাকিব আল হাসানকে। ব্যাটিংয়ে তার না নামার সম্ভাবনাই বেশি। এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টেও অনিশ্চিত হয়ে পড়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার।

Advertisement

শ্রীলঙ্কার ব্যাটিংয়ের ৪২তম ওভারের সময় বল করছিলেন মোস্তাফিজুর রহমান। প্রথম বলেই দিনেশ চান্দিমাল এক্সট্রা কভারে ঠেলে দিয়ে এক রান নিতে গেলেন। দৌড়ে এসে ফিল্ডিং করার চেষ্টা করলেন সাকিব। বল ধরতে পারলেন না। কিন্তু পড়ে গিয়ে বাম হাতের আঙ্গুলেই দারুণ ব্যথা পেয়ে গেলেন।

ফিল্ডিং করতে গিয়ে সাকিব যে পড়লেন, পড়েই থাকলেন। উঠছেন না দেখে এগিয়ে এলেন মোস্তাফিজ। অবস্থা দেখে ড্রেসিং রুমে ফিজিওর সাহায্য চাইলেন। এগিয়ে এলেন মাশরাফিসহ অন্যসব খেলোয়াড়। বেশ কিছুক্ষণ পর সাকিব ওঠে দাঁড়ালেও ফিজিওর সঙ্গে করে চলে গেলেন মাঠের বাইরে।

এরপর সরাসরি হাসপাতালে। স্ক্যানে চিড় ধরা পড়েনি। তবে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বাঁ হাতের কনিষ্ঠ আঙুলে সেলাই লাগতে পারে সাকিবের। ফলে লঙ্কানদের বিপক্ষে চলতি ফাইনাল ম্যাচটিতে ব্যাটিংয়ের সম্ভাবনা একদম নেই বললেই চলে।

Advertisement

আগামী ৩১ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু। হাতে ৭২ ঘণ্টার মতো সময় আছে। তাই এখনই সাকিবকে প্রথম টেস্টের বাইরে রেখে দেয়া যাচ্ছে না, তবে খেলার সম্ভাবনা খুব কম।

এআরবি/এমএমআর/জেআইএম