জাতীয়

জনতার মুখোমুখি মেয়র সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২০ নম্বর ওয়ার্ড এলাকার নানা সমস্যা এবং সমাধানের উপায় নিয়ে ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক এক অনুষ্ঠানে জনতার মুখোমুখি হয়েছেন মেয়র সাঈদ খোকন।

Advertisement

শনিবার সেগুনবাগিচায় ডিএসসিসির ২০ নম্বর ওয়ার্ড আয়োজিত এ অনুষ্ঠানে স্থানীয় বাসিন্দাদের নানা সমস্যার কথা শোনেন এবং সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন মেয়র।

সভায় প্রথমেই আসে মাদকের ভয়াবহ সমস্যার কথা। এ সমস্যা বিষয়ে মেয়র সাঈদ খোকন বলেন, মাদক সমস্যা শুধু ২০নং ওয়ার্ডে নয়। এ সমস্যা শহরজুড়েই। এ জন্য ডিএসসিসি এলাকায় আগামী ৩ ফেব্রুয়ারি থেকে মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

সেগুনবাগিচা এলাকার অধিকাংশ বাসিন্দার কাছে প্রধান সমস্যা জলাবদ্ধতা, রাস্তায় পার্কিং, রাস্তা দখলে করে দোকান এবং মাদক বলে উল্লেখ করেন এলাকাবাসী। এছাড়া, ড্রেনেজ সমস্যা, ছিনতাই, ল্যাম্পপোস্ট, বিশুদ্ধ পানির সমস্যা বিষয়কে এ এলাকার নাগরিকরা মেয়রকে অবহিত করেন।

Advertisement

নাগরিকদের একের পর এক প্রশ্নের মাধ্যমে নানা সমস্যার সমাধানের কথা বলেন মেয়র। তবে কিছু কিছু সমস্যা যা সমাধানে একটু সময় লাগবে বলে জানান তিনি। মেয়র বলেন, আমি চেষ্টা করবো এখানের সমস্যা এখানেই শেষ করতে। তবে কিছু সমস্যা যেমন জলাবদ্ধতার মতো সমস্যা সমাধানে কিছু সময় দরকার হবে।

এদিকে স্থানীয়দের অভিযোগ ভোরের দিকে মৎস্য ভবন এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাই সমস্যার সমাধানের ব্যাপারে সকাল ৬টা থেকে টহল বাড়ানোর অনুরোধ আসে স্থানীয়দের থেকে। সে মোতাবেক পল্টন ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের টহল বৃদ্ধি করার নির্দেশ দেন মেয়র সাঈদ খোকন।

এছাড়া ল্যাম্পপোস্ট মনিটরিংয়ের দায়িত্বে থাকা কর্পোরেশনের কর্মকর্তাকে সঠিকভাবে কাজ করার নির্দেশ দেয়ার পাশাপাশি ওয়াসাকে ড্রেনেজ সমস্যা সমাধানের নির্দেশ দেন তিনি। এসব সমস্যা সমাধানে আগামীকাল থেকে কাজ শুরু হবে বলে মেয়র ঘোষণা দেন।

ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলালসহ অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলর, স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।

Advertisement

এএস/বিএ/আরআইপি