রাজনীতি

রায় কী হবে সেটা সরকার পরিষ্কার করেছে : খসরু

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আগামী ৮ ফেব্রুয়ারিতে কী রায় হবে সেটা সরকার পরিষ্কার করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

Advertisement

তিনি বলেছেন, বাংলাদেশে ৮ ফেব্রুয়ারিতে কী রায় হবে সেটা বিচার বিভাগের যিনি বিচারক আছেন তিনি বলার আগে দেশের সরকারপ্রধান থেকে শুরু করে তার মন্ত্রিসভার লোকজন এবং নির্বাহী বিভাগে যারা বিভিন্ন সংস্থায় জড়িত তাদের মন্তব্যের মাধ্যমে তারা পরিষ্কার করে দিয়েছে। সুতরাং বিচারকের আর কিছু বলা বাকি নেই। বিচারকের এখন আর কোনো কাজ নাই। তার কাজটা রাষ্ট্রপ্রধান, তার মন্ত্রিপরিষদ, নির্বাহী বিভাগের বিভিন্ন সংস্থার লোকজন করে দিয়েছে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘জীবনের নিরাপত্তা ও আইনের শাসন’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, ৮ তারিখের জন্য মানুষ অপেক্ষা করছে বিচারের রায়ের জন্য নয়। মানুষ অপেক্ষা করছে বিচার বিভাগের বিবেক আছে কি নেই সেটার জন্য।

Advertisement

বিএনপির এ নীতিনির্ধারক বলেন,  যারা আজকে জোর করে ক্ষমতা দখল করে আছে তারা সব কিছু বুঝে শুনেই কাজ করছে। কারণ তারা আজ যেভাবে ক্ষমতায় আছে এগুলো করেই তাদের থাকতে হবে।

বিএনপির এ শীর্ষ নেতা অভিযোগ করেন, ক্ষমতাসীনরা রাষ্ট্রের প্রত্যেকটি অঙ্গকে সম্পূর্ণভাবে কুক্ষিগত করেছে। রাষ্ট্রের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকেও সম্পূর্ণভাবে কুক্ষিগত করার চেষ্টা করছে। যার ফলশ্রুতিতে ৮ ফেব্রুয়ারি আজকে দেশের মানুষের সামনে বড় দিন হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, একটা রায় হবে তাতে সরকারের লোকজনের নতুন করে সভা সমাবেশ করার প্রয়োজন কী?স্বরাষ্ট্রমন্ত্রীর হুঙ্কার দেয়ার প্রয়োজন কী? তাদের এ আচরণে জাতির বিবেক জাগ্রত হয়ে গেছে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং সহ-সভাপতি নাজমুল হোসেন রনির সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে আরও বক্তব্য দেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণ-শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি প্রমুখ।

Advertisement

এমএম/এনএফ/জেআইএম